৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ সোমবার ২০ মে ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / পোল্ট্রি বিষয়ক / একজন স্বাপ্নিক মানুষ এরেনা এগ্রোর কর্ণধার ডা. খন্দকার মুহাম্মাদ মাহমুদ

একজন স্বাপ্নিক মানুষ এরেনা এগ্রোর কর্ণধার ডা. খন্দকার মুহাম্মাদ মাহমুদ

DSCN6110

ডা. খন্দকার মুহাম্মাদ মাহমুদ হোসেন শেরপুর জেলার নাকাল থানার লাভা গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা পেশাই একজন শিক্ষক, মা গৃহিনী। মা-বাবার ইচ্ছা ছিল তাদের সন্তান কৃষিক্ষেত্রে অনেক ভালো কিছু করবে। সেই ইচ্ছাকে সামনে রেখে তিনি তার পথ চলা শুরু করেন।

স্কুল জীবন শেষ করেন ১৯৯৫ সালে ময়মনসিংহ জেলা স্কুল থেকে। কলেজ পার করেন ময়মনসিংহের নাসিরাবাদ কলেজ থেকে। ডি ভি এম ও এম এস করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ২০০৫ সালে এবং তিনি এম বি এ করেন সাউথইস্ট ইউনিভারসিটি থেকে ২০১৫ সালে।

তিনি ব্যক্তিগত জীবনে দুই সন্তানের জনক। শিক্ষা জীবন শেষ করে তিনি বেশ কিছু স্বনামধন্য প্রতিষ্ঠানে উচ্চ পদে কাজ করেন। তিনি ২০১৭ সালে এরেনা এগ্রো এর মধ্য দিয়েতার স্বপ্নের যাত্রাশুরু করেন।

খাদ্য নিরাপত্তা বিশ্বব্যাপী একটি বড় চ্যলেঞ্জ। মানব স্বাস্থ্যের উন্নতির মূলে এই খাদ্য নিরাপত্তা। তিনি খাদ্য নিরাপত্তা নিয়ে নিরালস কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় তিনি এনিমেল হেলথ সেক্টরে যাত্রা শুরু করেন এবং বিশ্ববিখ্যাত কয়েকটি কোম্পানির গ্লোবাল পার্টনার হিসাবে চুক্তিবদ্ধ হন।

এরেনা এগ্রোর ধারাবাহিকতা বজায় রাখার জন্য ভেটেরিনারি চিকিৎসক, পোল্ট্রি বিশেষজ্ঞ, কেমিস্ট দ্বারা খামারিদের মানসম্মত ওষুধ/খাদ্য সম্পূরক প্রিমিক্স সম্পর্কে সাবলীলভাবে জানানোর জন্য বিভিন্নভাবে কাজ করে যাচ্ছেন।

উদীয়মান বিদ্যান এই মানুষটি কর্ম জীবনে ব্যবসার পাশাপাশি পোল্ট্রি কনসালটেন্সিসহ বেশ কিছু সংগঠনের সঙ্গে জড়িত আছেন। যেমন-বাংলাদেশ সোসইটি ফর ভেটেরিনারি মাক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেল্থ (BSVMPH) এর আজীবন সদস্য, বাংলাদেশ ভেটেরিনারি অ্যাসোসিয়েশনের (BVA) আজীবন সদস্য, এনিম্যাল হেলথ কোম্পানিজ অ্যাসেসিয়েশন অব বাংলাদেশের (AHCAB) নির্বাহী সদস্য, ওয়াল্ড পোল্ট্রি সাইন্স অ্যাসোসিয়েশন (WPSA-BB) এর সাধারণ সদস্য, বাংলাদেশ ভেটেরিনারি পোল্ট্রি অ্যাসেসিয়েশন (BVPA) ও শেরপুর ভেট ক্লাব এর সাধারণ সদস্য। তিনি এ সকল সংগঠনের সঙ্গে থেকে তার স্বপ্নকে বাস্তবায়িত করার লক্ষে এগিয়ে যাচ্ছেন।

এরেনা এগ্রোর কর্ণধার ডা. খন্দকার মুহাম্মাদ মাহমুদ হোসেন বলেন, ‘Quality Over Quantity’ আমরা এই নীতিতে বিশ্বাসী। আমদানিকৃত প্রতিটি পণ্য আইএসও (ISO), জেএমপি (GMP) এবং ফেমিকস (FAMIQS) সনদপ্রাপ্ত যা বাংলাদেশের পোল্ট্রি ও প্রাণিসম্পদ সেক্টরে স্বতন্ত্র অবস্থান তৈরি করতে পারবে বলে আমাদের বিশ্বাস।

ভবিষ্যৎ পরিকল্পনার কথা বলতে গিয়ে তিনি বলেন, “এরেনা এগ্রোকে দেশ-বিদেশে পরিচিত করার মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে ব্রান্ডিং করা এবং এন্টিবায়োটিক মুক্ত পোল্ট্রি উৎপাদনের মাধ্যমে দেশের পোল্ট্রি সেক্টরে কাজ করতে চাই।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪.কমের প্রধান সম্পাদক মো. শফিকুল ইসলামের সঙ্গে একান্ত আলাপচারিতায় তিনি এসব কথা বলেন।

এরেনা এগ্রো কর্তক বাজারজাতকৃত পণ্য সমূহের তালিকা:
(1) Provimax Wps, (2) Kidney Boost , (3) Cod Oil, (4) Stress Sol, (5) CPD3, (6)EggCell+, (7) Atox Liquid, (8) Artox Liquid, (9) Xliv, (10) Immupower, (11) Zeal Plus, (12) Atox Powder, (13) Alumico, (14) Ultra-DB.

আরো বিস্তারিত জানতে যোগাযোগ করুন।
ARENA AGRO
• 206/1,Zilla Parishad High School Road
• Maskanda, Mymensingh-2200
• Phone:+880 91-62786
•E-mail:arena2agro@gmail.com

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম

আরও পড়ুন...

ডিম-ও-মাংস

ডিম ও মাংসে স্বয়ংসম্পূর্ণ নীলফামারী জেলা

নীলফামারী: ডিম এবং মাংসে স্বয়ংসম্পূর্ণ হয়েছে নীলফামারী জেলা। জেলার চাহিদা মিটিয়ে উদ্বৃত্ত ডিম ও মাংস …