৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ সোমবার ২০ মে ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / মৎস্য বিষয়ক / হালদার জীব-বৈচিত্র্য রক্ষায় পদক্ষেপ নেয়া হবে : পানিসম্পদ উপমন্ত্রী

হালদার জীব-বৈচিত্র্য রক্ষায় পদক্ষেপ নেয়া হবে : পানিসম্পদ উপমন্ত্রী

,nglzD

চট্টগ্রাম: পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর জীব-বৈচিত্র্য রক্ষায় সরকারের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে।

বৃহস্পতিবার হালদা নদী পরিদর্শন শেষে স্থানীয় জনপ্রতিনিধি, জেলে ও হালদা পাড়ের মানুষের সঙ্গে মতবিনিময়কালে উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, হালদার জীব-বৈচিত্র্য সুরক্ষায় পানি, নৌ, মৎস্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সব সংস্থার নজরদারি আরো বৃদ্ধি করা হবে। মা মাছ যাতে নির্বিঘ্নে ডিম ছাড়তে পারে এ জন্য হালদার গভীর কুয়াগুলো ডুবুরি দিয়ে নিরীক্ষা করা হবে। যদি এ ক্ষেত্রে কোনো ধরনের সমস্যা পরিলক্ষিত হয় আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

এনামুল হক শামীম বলেন, হালদার তীর রক্ষায় সরকার প্রায় ২৪৪ কোটি টাকা ব্যয়ে বাঁধ নির্মাণ করছে। বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত এ প্রকল্পের কাজ ইতোমধ্যে প্রায় ৮৫ শতাংশ সম্পন্ন হয়েছে। বাকি কাজ ডিসেম্বরের আগেই শেষ হবে বলে আমরা আশাবাদী।

এ সময় চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা ভাইস-চেয়ারম্যান নুরুল আলম বাসেক, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক এ কে এম শামসুল করিম উপস্থিত ছিলেন।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/ মোমিন

আরও পড়ুন...

001

ইব্রাতাসের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রাজধানীতে ইব্রাতাস ট্রেডিং কোম্পানির (আইটিসি) ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৮ মে (শনিবার) রাজধানীর …