৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ রবিবার ২১ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / মৎস্য বিষয়ক / ‘জাতীয় মৎস্য পুরস্কার-২০১৯’ প্রাপ্তদের তালিকা চূড়ান্ত

‘জাতীয় মৎস্য পুরস্কার-২০১৯’ প্রাপ্তদের তালিকা চূড়ান্ত

মাছ চাষি

ফার্মসঅ্যান্ডফার্মার ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জাতীয় মৎস্য পুরস্কার চূড়ান্তকরণ কমিটির সভায় ‘জাতীয় মৎস্য পুরস্কার-২০১৯’ প্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হয়।

আগামী জুলাই মাসে জাতীয় মৎস্য সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীতদের হাতে এ পুরস্কার তুলে দেবেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা (পিআরও) মো. শাহ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

চূড়ান্তকরণ সভায় মৎস্য খাতে অবদানের জন্য নির্ধারিত মোট ৯ বিভাগের মধ্যে ৭ বিভাগে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৮টি স্বর্ণপদক ও ৯টি রৌপ্যপদক দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মনোনীতদের তালিকা জাতীয় মৎস্য সপ্তাহ শুরুর আগে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, জাতীয় মৎস্য পুরস্কারের মনোনয়নের জন্য ২০১৮ সালের ১৮ ডিসেম্বর মৎস্য অধিদফতরের ওয়েবসাইটে এবং ২১ ডিসেম্বর জাতীয় দৈনিক ইত্তেফাক, কালের কণ্ঠ ও সমকালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মাধ্যমে সারা দেশ থেকে মনোনয়ন আহ্বান করা হয়। এতে মোট ২৪৫টি আবেদন জমা পড়লে নির্ধারিত কারিগরি/বাছাই কমিটি কর্তৃক ৭১টি আবেদনকে প্রাথমিকভাবে গ্রহণ করা হয়। এর পর মৎস্য অধিদফতরের ৮টি সরজমিন যাচাই টিম মাঠ পরিদর্শনের মাধ্যমে ২৯টি আবেদনকে নীতিমালার আওতায় বৈধ বলে গ্রহণ করে। সেই ২৯টি আবেদন থেকেই ৭ ক্যাটাগরিতে মোট ১৭টি পুরস্কারের জন্য ৯টি প্রতিষ্ঠান এবং ৮ ব্যক্তিকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়। তবে ৯টি ক্যাটাগরির মধ্যে ২টি ক্যাটাগরিতে আবেদন পাওয়া যায়নি।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন

আরও পড়ুন...

নৌবা০িনী

‘জাতীয় মৎস্য পুরস্কার ২০১৯’ স্বর্ণপদক পেলো নৌবাহিনী

দেশের মৎস্য সম্পদ উন্নয়ন ও সামুদ্রিক মৎস্য সম্পদ ব্যবস্থাপনায় অবদানের জন্য ‘জাতীয় মৎস্য পুরস্কার ২০১৯’ …