৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ রবিবার ২১ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জাতীয় / রোজারি বায়োটেকে যোগ দিলেন রফিকুল ইসলাম চৌধুরী

রোজারি বায়োটেকে যোগ দিলেন রফিকুল ইসলাম চৌধুরী

মি.-চৌধুরি
ভারতের বিখ্যাত কোম্পানি রোজারি বায়োটেক লিমিটেডে যোগ দিলেন দেশের পোল্ট্রি সেক্টরের সুপরিচিত মুখ একেএম রফিকুল ইসলাম চৌধুরী।

সোমবার (১ জুলাই) আনুষ্ঠানিকভাবে কোম্পানিটিতে সিনিয়র ম্যানেজার (টেকনিক্যাল সেলস্) পদে যোগদান করেন তিনি।

এর আগে তিনি প্রভিটা গ্রুপে সিনিয়র এজিএম পদে এবং তারও আগে ম্যাক হ্যাচারি লিমিটেডে জেনারেল ম্যানেজার পদে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ২০০১ সনে বিএসসি সম্মান (পশুপালন অনুষদ) এবং ২০০৩ সনে প্রাণি পুষ্টি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে ২০১৩ সনে মার্কেটিংয়ের ওপর এক্সিকিউটিভ এমবিএ ডিগ্রি অর্জন করেন। ২০১৪ সনে Aviagen Production Management School, USA থেকে পোল্ট্রি বিষয়ে উচ্চতর কোর্স সম্পন্ন করেন।

ব্রিডার ফার্ম, হ্যাচারি, ব্রিডার ফিড ও কমার্শিয়াল ফার্ম ম্যানেজমেন্টের ওপর একেএম রফিকুল ইসলাম চৌধুরীর রয়েছে ১৬ বছরের বাস্তব অভিজ্ঞতা। দীর্ঘ পেশাগত সময়ে তিনি ব্রিডার ফ্লক, হ্যাচারি, ফার্ম প্লানিং, প্রজেক্ট সম্প্রসারণ, জীব-নিরাপত্ত্বা, ফিড, মেডিসিন, ভ্যাকসিন, পানি ও মানবসম্পদ উন্নয়ন ব্যবস্থাপনা বিষয়ে অত্যন্ত দক্ষতার সাথে নেতৃত্ব দিয়ে আসছেন।

পেশাগত উৎকর্ষ সাধনে তিনি দেশে-বিদেশে অসংখ্য সেমিনার, সিম্পোজিয়াম, ওয়ার্কশপ ও ট্রেইনিং সেশনে অংশগ্রহণ করেছেন। ভ্রমণ করেছেন যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ভূটান ও ভারত।

এছাড়া তিনি বিভিন্ন সংগঠনের সাথে জড়িত আছেন। বাংলাদেশের পোল্ট্রি শিল্প উন্নয়নে গঠনমূলক কাজ করতে তিনি দৃঢ় প্রতিজ্ঞ। তিনি সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/ মোমিন

আরও পড়ুন...

_DSC7829edit

সিভাসু’র ২য় ক্যাম্পাস পরিদর্শনে ইউজিসি’র প্রতিনিধিদল

বৃহস্পতিবার (১৮ জুলাই ২০১৯) চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) হাটহাজারীস্থ রিসার্চ এন্ড ফার্ম …