৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ রবিবার ২১ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জাতীয় / হাবিপ্রবিতে নবগঠিত গ্রিন ভয়েস কমিটির বৃক্ষরোপণ

হাবিপ্রবিতে নবগঠিত গ্রিন ভয়েস কমিটির বৃক্ষরোপণ

হবিপ্রবি001

পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীণ ভয়েস’ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ নির্দেশনা বিভাগের পরিচালকের সভাকক্ষে গ্রীণ ভয়েসের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ পরিবেশ আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক মো.আলমগীর কবির এর উপস্থিতিতে আগামী ১ বছরের জন্য ২৮ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

এতে কৃষি অনুষদের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী মো. নাজমুল হুদাকে সভাপতি ও ফিশারিজ অনুষদের ১৬তম ব্যাচের শিক্ষার্থী মো. জুয়েল রানাকে সাধারণ সম্পাদক করে ২৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি অনুমোদন করা হয়।

নব গঠিত এই কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি মো. রবিউল ইসলাম রুবেল, রুবেল হক, মোহাম্মদ রাজা, সহ- সম্পাদক মো. বুলবুল আহমেদ, জয়া চক্রবর্তী, আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক সুরাইয়া জেবীন সেঁজুতি, মো. লিটন হোসেন, কোষাধক্ষ্য মো. রোকনুজ্জামান রোকন, দপ্তর সম্পাদক মো.শাহিন আলম, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. আবু সাঈদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সৈয়দা নিগার সুলতানা, অঞ্জু রাণী, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক জগবন্ধু রায়, মো. আল আমিন, গবেষণা বিষয়ক সম্পাদক মো.নাজমুল হোসেন সাগর ও মো. শহিদুল ইসলাম।

কার্যকরী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন-আফরিন ফারজানা শিমু, বাদল অধিকারী, মঞ্জুরী খানম, বিশাল সাগর, শাবনুর জাহান, হাবিবুর রহমান, শারমিন আক্তার, মো. আজমল হোসেন, মাসুমা আক্তার বৃষ্টি।

গ্রীন ভয়েস দিনাজপুর জেলা শাখার উপদেষ্টা কমিটিতে থাকবেন হাবিপ্রবির কৃষি বনায়ন ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. শোয়াইবুর রহমান, অর্থনীতি বিভাগের অধ্যাপক রোজিনা ইয়াসমিন (লাকী), সহকারী অধ্যাপক মো. জাকারিয়া, খালিদ ইমরান ও সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুদ্দিন দরুদ।

এছাড়া এতে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মো. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আব্দুর রব, কৃষি অনুষদের শিক্ষার্থী শহিদুল ইসলাম ও বিবিএ এর শিক্ষার্থী নাহিদ হাসান।

গ্রীন ভয়েস এর নবগঠিত এই কমিটি বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম এর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের শেখ মুজিবুর রহমান হলের সামনে মাল্টা, জামান, আম, জলপাইসহ ৫০টির মতো বিভিন্ন ফলজ বৃক্ষ রোপণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক টিএমটি ইকবাল, জন সংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার, জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডিং এর চেয়ারম্যান অধ্যাপক ড. মো. গাফফার মিয়া, প্রক্টর অধ্যাপক ড. মো. খালেদ হোসেন এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতারা।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর নব গঠিত গ্রীন ভয়েস এর কমিটিকে স্বাগত জানিয়ে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন করার পাশাপাশি পরিবেশ নিয়েও কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে দেশব্যাপী মাস জুড়ে বৃক্ষরোপণ কর্মসূচি চলছে। এ ক্ষেত্রে হাবিপ্রবিও পিছিয়ে নেই, প্রশাসনের পক্ষ থেকে কয়েক শত গাছ লাগানো হচ্ছে। পাশাপাশি গ্রীণ ভয়েসের এমন উদ্যোগকে স্বাগত জানাই। সুন্দরভাবে বাঁচার জন্য আমাদের সবার আগে পরিবেশকে সুন্দর রাখা জরুরি ।পরিবেশবাদী এই যুব সংগঠনটি পরিবেশ রক্ষায় বিভিন্ন সময়ে পরিবেশ দূষণ রোধে বিভিন্ন কাজ করেছেন যা প্রশংসার দাবিদার।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন

আরও পড়ুন...

কৃষি-সরাশ্ঞ্জাম

রাঙ্গামাটির লংগদুতে কৃষি সরঞ্জামাদি বিতরণ

রাঙ্গামাটি: জেলার লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে আজ সকালে কৃষক মাঠ স্কুলের সদস্যদের মাঝে কৃষি যন্ত্রপাতি …