৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ শুক্রবার ২৩ অগাস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জেলার খবর / খুলনায় দেশী পশুর আমদানী বেশী, তবুও জমেনি কোরবানির পশুর হাট

খুলনায় দেশী পশুর আমদানী বেশী, তবুও জমেনি কোরবানির পশুর হাট

খুলনায় দেশী পশুর আমদানী বেশী

খুলনায় দেশী পশুর আমদানী বেশী থাকা সত্ত্বেও মহানগরীর শহরতলীর পশুর হাটগুলো এখনো জমে উঠেনি।  ক্রেতা কম থাকলেও অনেকেই আশা করছেন আজ ও কাল জমে উঠবে।

সরজমিনে দেখা যায়, মহানগরীর শহরতলীর পশুর হাটগুলোতে দেশী গরুর আমদানী বেশী হলেও ক্রেতার সংখ্যা এখনও বেশ কম। শহর এলাকায় গরু রাখার সমস্যার কারনে শেষ দুই দিনেই হয় বেশী কেনা বেচা। সেই হিসাবে শনিবার ও রবিবার পশু বিক্রির আশা করছে পশু ব্যাপারীরা ।

মহানগরীর খুলনায় সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় ৬ আগষ্ট বিকালে বেলুন উড়িয়ে জোড়াগেট পশুর হাট উদ্ধোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক । এখানে সিসি ক্যামেরার আওতাধীন রেখে পশুর ব্যাপরীদের সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে । ব্যাংক এবং জাল টাকা সনাক্তর ব্যবস্থাও রয়েছে । টেন্ডার জটিলতায় এবারও সিটি কর্পোরেশন নিজম্ব ব্যবস্থাপনায় এই পশুর হাট ব্যবস্থাপনা করছে ।

আর খুলনা সিটি কর্পোরেশনের জোড়াগেট পুশর হাট মূলত গতকাল শুক্রবার থেকে জমে উঠেছে । তবে সকলেই আশা করছেন আজ শনিবার এবং রবিবার কোরবানির পশুর বাজার জমে উঠবে।

শুক্রবার এই হাটে বেশ কিছু গরু ছাগল বিক্রি হতে দেখা গিয়েছে । তবে যে পরিমান বিক্রি হয়েছে তার চেয়ে বেশী পরিমান পশু সড়ক ও নৌ পথে আসতে দেখা গেছে ।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/জাকির

আরও পড়ুন...

আমনের আবাদ

ভোলায় ৮০ হাজার ৮৬৫ হেক্টর জমিতে আমনের আবাদ

ভোলা জেলায় চলতি মৌসুমের আমন আবাদ কার্যক্রম এগিয়ে চলছে। ১৯ আগস্ট পর্যন্ত এখানে আবাদ হয়েছে …