কুমিল্লায় কৃষি উন্নয়ন প্রকল্পের আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত

79

নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের কর্ম পরিকল্পনা অবহিতকরণ শীর্ষক আঞ্চলিক কর্মশালা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) কুমিল্লার বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট, বিনা ‍উপকেন্দ্রের প্রশিক্ষণ হলে ২০২২-২৩ অর্থ বছরের এ কর্ম পরিকল্পনা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার উপসহকারী কৃষি অফিসার মো: মহসিন মিজি প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কৃষি বিষয়ক কার্যক্রমকে আধুনিক উপায়ে বাস্তবায়ন করে দেশকে খাদ্যে সয়ং সম্পূর্ণ করা কর্মশালার উদ্দেশ্য। প্রকল্প সংশ্লিষ্ট জেলা ও উপজেলার আদর্শ কৃষক ও কর্মকর্তাগণ আঞ্চলিক কর্মশালায় অংশগ্রহণ করেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- ঢাকা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) পরিচালক কৃষিবিদ মুহাম্মদ এমদাদুল হক।

কুমিল্লা অঞ্চল, কুমিল্লার অতিরিক্ত পরিচালক কৃষিবিদ ড. মোহিত কুমার দে সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন  চট্টগ্রাম অঞ্চল, চট্টগ্রামের অতিরিক্তপরিচালক কৃষিবিদ  মোফাজ্জল করিম, অতিরিক্ত পরিচালক কৃষিবিদ  জালাল উদ্দিন।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন- নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পর পরিচালক কৃষিবিদ  লুৎফর রহমান।

এছাড়া সকল গবেষণা প্রতিষ্ঠানের প্রধানগণ ও বিএডিসি এর প্রধান গণ নিজ নিজ প্রতিষ্ঠানের কার্যক্রম পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন।

সার্বিক সহযোগীতায় ছিলেন- কৃষিবিদ  জুলফিকার আলী, মনিটরিং অফিসার, নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্প। অনুষ্ঠান সঞ্চালনা করেন- কৃষিবিদ আবু নঈম মোঃ সাইফুদ্দিন, নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষিউন্নয়ন প্রকল্প।

ফার্মসএন্ডফার্মার/ ১০ নভেম্বর, ২০২২