কৃষিপ্রধান বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

62

দেশের কৃষিবিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী ৮টি বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১১টায় সারাদেশে একযোগে একযোগে অনুষ্ঠিত হয়েছে।

গুচ্ছ পদ্ধতির এই পরীক্ষার মাধ্যমে ৮টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য একক মেধা তালিকা প্রকাশ করা হবে। বিশ^বিদ্যালয়গুলো হলো- চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় (বাকৃবি), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ^বিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ^বিদ্যালয়, সিলেট কৃষি বিশ^বিদ্যালয়, খুলনা কৃষি বিশ^বিদ্যালয় ও হবিগঞ্জ কৃষি বিশ^বিদ্যালয়।

সিভাসু ক্যাম্পাসের দুই হাজার ও অন্য কেন্দ্রের দশ জনসহ মোট ২০১০ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ১৭০০ জন। উপস্থিতির হার শতকরা ৮৫% শতাংশ।

সিভাসু ক্যাম্পাসে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা পরিদর্শন করেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. নূরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. আশরাফ আলি বিশ^াস, প্রফেসর ড. একেএম সাইফুদ্দীন, প্রফেসর ড. মো: মাসুদুজ্জামান, প্রফেসর ড. এএমএএম জুনায়েদ ছিদ্দিকী, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. ওমর ফারুক মিয়াজী, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম।

শান্তিপূর্ণ পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

ফার্মসএন্ডফার্মার/১১ সেপ্টেম্বর ২০২২