খাদ্য তালিকায় দুধ, ডিম, মাছ, মাংস রাখুন: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

680

নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণে সারা বিশ্ব এখন বিপর্যস্ত। বাংলাদেশেও ইতিমধ্যে ৩৩০ জন আক্রান্ত হয়েছে এবং ২১ জন মারা গেছে। দেশের এই পরিস্থিতিতে সাধারণ মানুষের উদ্দেশ্য ভিডিও বার্তায় রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য নানা পরামর্শ দিয়েছে মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবকালীন মাছ, মাংস, দুধ ও ডিম উৎপাদন অব্যাহত রাখতে সরকার সকল প্রকার সহযোগিতা প্রদান করবে বলে আশ্বাস প্রদান করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। এ সময় মাছ, মাংস, দুধ ও ডিম উৎপাদন অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্টদের আহ্বানও জানান মন্ত্রী।

করোনা সংকটে জনসচেতনতা তৈরীর উদ্দেশ্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের লাইভস্টক ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মিত এক ভিডিও বার্তায় মন্ত্রী এ আশ্বাস প্রদান করেন। ভিডিও বার্তাটি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের জন্য গতকাল (০৮ এপ্রিল) উন্মুক্ত করা হয়।

ভিডিও বার্তায় মন্ত্রী করোনাভাইরাস থেকে রক্ষা পেতে আতঙ্কিত না হয়ে সতর্ক হওয়ার জন্য দেশবাসীকে অনুরোধ জানান। একই ভিডিও বার্তায় মন্ত্রী জানান, “রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে খাবারের তালিকায় নিয়মিত দুধ, ডিম, মাছ, মাংস রাখুন।”

উল্লেখ্য, করোনা সংকটে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে মাছ, মাংস, দুধ ও ডিম খাওয়ার প্রয়োজনীয়তা, এ সংক্রান্ত গুজব ও অপপ্রচার প্রতিরোধে জনসচেতনা তৈরী এবং এ বিষয়ে সরকারের বিভিন্ন উদ্যোগ ও পদক্ষেপ তুলে ধরার জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ভিডিও বার্তা প্রচারের উদ্যোগ গ্রহণ করেছে।

ফার্মসএন্ডফার্মার/১০এপ্রিল২০