চুয়েটে আইকিউএসি’র উদ্যোগে বিভিন্ন কমিটির স্টেকহোল্ডারদের সাথে সমন্বয় সভা এবং ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

45
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (IQAC) এর উদ্যোগে চারটি কমিটির স্টেকহোল্ডারদের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভাগুলো হলো- সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের অংশগ্রহণে সমন্বয় সভা, শুদ্ধাচার কৌশল সংক্রান্ত মতবিনিময় সভা, অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে  অংশীজনের সমন্বয়ে অবহিতকরণ সভা ও সেবাপ্রদান প্রতিশ্রুতি বিষয়ে অংশীজনের সমন্বয়ে অবহিতকরণ সভা। এ উপলক্ষ্যে আজ ১৭ই সেপ্টেম্বর (রবিবার) ২০২৩ খ্রি. বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের একাডেমিক কাউন্সিল কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়। এতে সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভূঁইয়া। আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. সানাউল রাব্বীর সঞ্চালনায় উক্ত সমন্বয় সভায় স্টেকহোল্ডার হিসেবে বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টার চেয়ারম্যান, অফিস প্রধান, হল প্রভোস্ট, সংশ্লিষ্ট কমিটির সদস্যবৃন্দ এবং মনোনীত প্রতিনিধি হিসেবে উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) জনাব মোহাম্মদ ফজলুর রহমান ও সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) জনাব মুহাম্মদ রাশেদুল ইসলাম অংশগ্রহণ করেন। সভায় প্রেজেন্টেশনের মাধ্যমে বিভিন্ন কমিটির কার্যক্রম উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের এপিএ ফোকাল পয়েন্ট ও NIS-APA সেলের ডেপুটি রেজিস্ট্রার জনাব এস.এম. মোখতারুল মোস্তফা।
সভায় বিভিন্ন কমিটির কার্যক্রম ও কর্মপরিকল্পনা বিষয়ে স্টেকহোল্ডারদের অবহিত করা হয় এবং স্টেকহোল্ডাররা সংশ্লিষ্ট বিষয়ে নিজেদের মতামত প্রদান করেন। একটি অংশগ্রহণমূলক আলোচনা ও পরামর্শের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের সবধরনের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের বিষয়ে মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম গুরুত্বারোপ করেন।

এদিকে রবিবার বেলা ২:৩০ ঘটিকা থেকে “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ” বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভূঁইয়া। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউট থেকে মনোনীত প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।