চুয়েটে মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে কমিটি গঠিত

432

মুজিববর্ষ চুয়েট

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশত বার্ষিকী যথাযথ মর্যাদার সাথে উদযাপন এবং পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর কার্যক্রম বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে।

সম্প্রতি স্টিয়ারিং কমিটির প্রধান পৃষ্ঠপোষক ও চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের নির্দেশনায় পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রবিউল আলমকে সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরীকে সদস্য সচিব করে ২৭ সদস্য বিশিষ্ট একটি স্টিয়ারিং কমিটি এবং রসায়ন বিভাগের অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধরকে সভাপতি ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হককে সদস্য সচিব করে ২৮ সদস্য বিশিষ্ট একটি বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে।

৩০ ডিসেম্বর (সোমবার) সকালে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিলর কক্ষে কমিটির এক যৌথ সভা  অনুষ্ঠিত হয়।

এতে স্টিয়ারিং কমিটির প্রধান পৃষ্ঠপোষক ও মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়ের উপস্থিতিতে সভায় সভাপতিত্বে করেন স্টিয়ারিং কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রবিউল আলম।

এ সময় স্টিয়ারিং কমিটির ও বাস্তবায়ন কমিটির সম্মানিত সদস্যগণ উপস্থিত ছিলেন। সভায় আসন্ন মুজিব বর্ষ-২০২০ উদযাপনের লক্ষ্যে বছরজুড়ে আনন্দ র‌্যালী, কাউনডাউন ডিসপ্লে প্রদর্শন, বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন, বৃক্ষরোপণ ও রক্তদান কর্মসূচি, খেলাধুলা, আলোচনা সভা, শিশুকিশোরদের চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ইত্যাদি কর্মপরিকল্পনা গ্রহণ হয়।