চুয়েটে ‘সোসাইটি ফর পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার্স’র বার্ষিক অনুষ্ঠান সম্পন্ন

54

Untitled-1
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) সোসাইটি ফর পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার্স (ঝচঊ), স্টুডেন্ট্স চ্যাপ্টারের আয়োজনে বার্ষিক অনুষ্ঠান-২০২০ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

পিএমই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কাজী আফজালুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. চৌধুরী কামরুজ্জামান এবং ইউনি গ্যাস লিমিটেডের প্রজেক্ট ডিরেক্টর (তেল ও গ্যাস) প্রকৌশলী আবদুর রহমান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পিএমই বিভাগের সহকারী অধ্যাপক এবং চুয়েট এসপিই, স্টুডেন্ট্স চ্যাপ্টারের ফ্যাকাল্টি এডভাইজার জনাব মো. জায়েদ বিন সুলতান। এছাড়া টেকনিক্যাল টক সেশনে “Mineral Resources of Bangladesh and its Prospects in Mining Sector” শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করেন মাইনিং বিশেষজ্ঞ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. চৌধুরী কামরুজ্জামান।

_DSC0613

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “বাংলাদেশ বর্তমানে উন্নয়নের রোল মডেল হিসেবে নিজেদের অবস্থান তৈরি করেছে। আমাদের উপকূলীয় অঞ্চল এবং সমুদ্র অঞ্চলে প্রচুর খনিজ সম্পদ রয়েছে। আমাদের তরুণ পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারদের এ বিষয়ে মনযোগ দিতে হবে। সেজন্যই চুয়েটের যে কোন সেমিনার-সিম্পোজিয়ামে ইন্ডাস্ট্রি-একাডেমিয়ার দুইক্ষেত্রের রিসোর্স পারসনদের আমন্ত্রণ জানানো হয়। যাতে ইন্ডাস্ট্রি ও একাডেমির সাথে অভিজ্ঞতা বিনিময় ও কোলাবোরেশন বাড়ে। পাশাপাশি শিক্ষার্থীরা একাডেমিকের সাথে প্রায়োগিক জ্ঞানেও সমান দক্ষতা অর্জনে সমর্থ হয়।”

দিনব্যাপী অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল- কুইজ প্রতিযোগিতা, টেকনিক্যাল টক, পোস্টার প্রেজেন্টেশন, পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও সাংস্কৃতিক সন্ধ্যা।

অনুষ্ঠান আয়োজনের সমন্বয়ক ছিলেন চুয়েট এসপিই, স্টুডেন্ট্স চ্যাপ্টারের সভাপতি হাবিবুল্লাহ সরকার। পরে সন্ধ্যায় চুয়েট এসপিই, স্টুডেন্ট্স চ্যাপ্টারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

ফার্মসএন্ডফার্মার/১৪মার্চ২০