চড়াই-উতরাই অতিক্রম করে একযুগে এসএমজি

168

এক যুগে (১২ তম বর্ষ) পদার্পণ করলো এসএমজি এনিম্যাল হেলথ্ কোম্পানী লিমিটেড। ২০০৯ সালের জানুয়ারীর পহেলা তারিখ থেকে কোম্পানিটির যাত্রা শুরু হয়। প্রথম দিকে প্রোপ্রাইটিরশিপ কোম্পানী হিসেবে যাত্রা শুরু করলেও ২০১২ সাল থেকে কোম্পানিটি প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে আত্মপ্রকাশ করে।

এদিকে, এসএমজি এ্যানিমেল হেলথ্ কোম্পানি লিমিটেড ২০২১ সন ‘এসএমজি বর্ষ’ হিসেবে পালন করবে বলে ঘোষণা দিয়েছেন এসএমজি এ্যানিমেল হেলথ্ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএম শফিকুল (গনি)। শনিবার এক যুগ পূর্তি উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে কোম্পানিটির ঢাকাস্থ হেড অফিসে এই ঘোষণা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন এসএমজি এ্যানিমেল হেলথ্ কোম্পানি লিমিটেডের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. মোতাহার হোসেন, হেড অব সেলস্ মো. আমিরুল হক।

এসএম শফিকুল (গনি) বলেন, ‘এসএমজি বর্ষ’ উপলক্ষ্যে আমরা বছরব্যাপী বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছি। পোলট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ সেক্টরের খামারি, বিশেষজ্ঞ এবং কোম্পানির কর্মকর্তাদের জন্য বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। খামারিরা যাতে যেকোন সমস্যায় টেকনিক্যাল সহায়তা পেতে পারেন সেজন্য দুটো হটলাইন নাম্বারের মাধ্যমে আমাদের বিশেষজ্ঞগণ তাদের পরামর্শ দেবেন। কোম্পানিতে যেসব কমকর্তার চাকুরিকালীন বয়স ৭ বছর এবং ১২ বছরের বেশি হবে তাদেরকে জন্য যথাক্রমে উমরাহ ও বড় হজ্জ্ব পরিকল্পনা করা হবে। অন্যান্য ধর্মালম্বী যারা আছেন তাদেরকে ইচ্ছানুযায়ী তীর্থস্থান ভ্রমণের সুযোগ রাখা হয়েছে। এছাড়াও রয়েছে আরো বিভিন্ন পদক্ষেপ।

তিনি বলেন, সেক্টরের সর্বোচ্চ সেবার লক্ষ্য নিয়ে এসএমজি এ্যানিমেল যাত্রা শুরু করেছে। আমাদের কোম্পানিতে বর্তমানে একশ’র বেশি কর্মকর্তা রয়েছেন। খুব শীঘ্রই আমরা কিছু পণ্য দেশেই উৎপাদনের পরিকল্পনা হাতে নিয়েছি। এর ফলে বৈদেশিক মুদ্রার যেমন সাশ্রয় হবে তেমনি নতুন নতুন লোকের কর্মসংস্থান তৈরি হবে।

এর আগে এসএম শফিকুল (গনি) ২০০৯ সনে প্রতিষ্ঠিত এসএমজি এ্যানিমেল হেলথ্ কোম্পানি লিমিটেড –এর শুরু থেকে বর্তমান ইতিহাস তুলে ধরেন। পোলট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ সেক্টরে সুনির্দিষ্ট অবদান রাখার জন্য সবার সহযোগিতা ও দোয়া কামনা করেন এ সময় তিনি।

এসএমজি এ্যানিমেল হেলথ্ কোম্পানি লিমিটেড –এর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. মোতাহার হোসেন বলেন, আমার কর্মজীবনের দীর্ঘদিনের অভিজ্ঞতার আলোকে কোম্পানিটিকে ব্যাপক সম্ভাবনাময় মনে হয়েছে। আশা করি, সকলের সহযোগিতা পেলে আরো অনেক দূর যাবে এসএমজি এ্যানিমেল হেলথ্ কোম্পানি লিমিটেড।


এসএমজি এ্যানিমেল হেলথ্ কোম্পানি লিমিটেড –এর হেড অব সেলস্ মো. আমিরুল হক বলেন, আমরা খামারিবান্ধব নীতি নিয়ে এগিয়ে চলছি। সবাইকে নিয়ে দেশের পোলট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ সেক্টরের উন্নয়নে এবং নিরাপদ খাদ্য উৎপাদনে সহায়ক ভূমিকা রাখতে চাই।

উল্লেখ্য, কোম্পানিটি বিশ্বের নামিদামী কোম্পানীর প্রায় ৩৫টির মতো এনিম্যাল হেলথ্ পণ্য বাজারজাত করছে। এর মধ্যে ভিয়েতনামের ভেটেরকো কোম্পানি লিমিটেড, ইন্ডিয়ার কাইজন বায়ো সায়েন্সেস, দক্ষিণ কোরিয়ার সোমা ইনক, তুরস্কের
ফার্মাভেট ইন্টারন্যাশনাল উল্লেখযোগ্য।

ফার্মসএন্ডফার্মার/২৭ডিসেম্বর২০২০