জাতীয় মৎস্য পদক ২০২২ স্বর্ণপদক পেলেন ড. এফ এইচ আনসারী

201

মৎস্য ও মৎস্যজাত পণ্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ, বাজারজাতকরণ, রপ্তানি এবং মৎস্যজাত পণ্য বহুমুখীকরণ ক্ষেত্রে অবদান রাখায় জাতীয় মৎস্য পদকে (স্বর্ণপদক) ভূষিত হয়েছেন এসিআই এগ্রিবিজনেস ডিভিশনের প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারী।

ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখার স্বীকৃতিস্বরূপ সরকার প্রতিষ্ঠানটিকে জাতীয় মৎস্য পদক ২০২২ এ স্বর্ণপদক ও ৫০ হাজার টাকা নগদ প্রদান করেছে।

রোববার (২৪ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর পক্ষে এ পুরস্কার তুলে দেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। এসময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী উপস্থিত ছিলেন।

ডঃ আনসারীর নেতৃত্তে এসি আই মটরস লিমিটেড, এসি আই এনিমেল হেলথ, প্রিমিয়াফ্লেক্স প্লাস্টিক্স লিমিটেড, এসি আই সীড, এসি আই ফার্টিলাইজার, এসি আই এগ্রোলিংক লিমিটেড এবং এসি আই প্রিমিও প্লাস্টিক্স লিমিটেড খুব দক্ষতার সহিত সফলভাবে ব্যাবসা করে আসছে।

ডঃ এফ এইচ আনসারী বাংলাদেশের একজন শীর্ষ কৃষি সমন্বায়ক, যিনি এসি আই এগ্রিবিজনেসে ব্যাবস্থাপনা পরিচালক এবং সিইও হিসেবে কর্মরত আছেন।

‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে শুরু হওয়া জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২-এ প্রধানমন্ত্রীর পক্ষে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক মৎস্য খাতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে জাতীয় মৎস্য পদক ২০২২ তুলে দেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

প্রসঙ্গত, মৎস্য ও মৎস্যজাত পণ্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ, বাজারজাতকরণ, রপ্তানি এবং মৎস্যজাত পণ্য বহুমুখীকরণে অতুলনীয় অবদান রাখায় স্বর্ণপদক প্রদান করা হয় ।

এসিআই এনিমেল হেলথ পরিবার এমন সাফল্য অর্জনের জন্য প্রেসিডেন্টকে জানায় আন্তরিক অভিনন্দন।

ফার্মসএন্ডফার্মার/২৪জুলাই ২০২২