ডিমের দাম বেশি রাখায় রাজধানীতে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

86

ডিমের দাম বেশি রাখা, ক্রয় রশিদ না থাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় রাজধানীতে তিন প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো- বনলতা কাঁচাবাজারের জনপ্রিয় এন্টারপ্রাইজ, ফাতেমা ট্রেডার্স এবং টাউন হল কাঁচাবাজারের মিজানের ডিমের দোকান।

শনিবার (১৬ সেপ্টেম্বর) নিউমার্কেটের বনলতা কাঁচাবাজার ও মোহাম্মদপুরের টাউন হল কাঁচাবাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় জনপ্রিয় এন্টারপ্রাইজ ও ফাতেমা ট্রেডার্সকে দুই হাজার করে চার হাজার টাকা এবং মিজানের ডিমের দোকানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক তাহমিনা বেগম ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান।

অভিযানের বিষয়ে মাগফুর রহমান বলেন, নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে এবং ন্যায্যমূল্যে পণ্য বিক্রি নিশ্চিত করতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিয়মিত বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করে। এরই ধারাবাহিকতায় আজ বনলতা কাঁচাবাজার ও টাউনহল কাঁচাবাজারে অভিযান চালানো হচ্ছে।

তিনি বলেন, আমরা অভিযানে দেখলাম এসব বাজারে সরকারের বেধে দেওয়া মূল্যে ডিম বিক্রি হচ্ছে। এর বাইরে কোথাও কোথাও হয়তো বেশি দামে বিক্রি হতে পারে। তবে, তা নিয়ন্ত্রণে আমরা কাজ করছি। ইতোমধ্যে ডিমের দাম বেশি রাখায় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় দুই বাজারে তিন দোকানকে জরিমানা করা হয়েছে।