বিএসএসএফ’র সভাপতি ড. খালেদ, সম্পাদক ডা. সারোয়ার

101

নিরাপদ খাদ্য সম্পর্কিত জাতীয় সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর সেইফ ফুড (বিএসএসএফ) এর ২০২৩-২৪ মেয়াদের নতুন কার্যনির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে ঢাকাস্থ বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে অনুষ্ঠিত নির্বাচনে উপস্থিত সাধারণ সদস্যদের সর্বসম্মতিক্রমে সভাপতি পদে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. মো. খালেদ হোসেন এবং সাধারণ সম্পাদক পদে সেফ বায়ো প্রোডাক্টস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ডা. মোহাম্মদ সরোয়ার জাহান নির্বাচিত হয়েছেন।

বার্ষিক সাধারণ সভা শেষে নবনির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ডা. মো. আইনুল হক। এসময় নির্বাচন বোর্ডের অন্য দুইজন সদস্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বাহানুর রহমান এবং জিমস্ টেক ইন্টারন্যাশনাল-এর ডা. এম আলী ইমাম উপস্থিত ছিলেন।

এছাড়াও ভাইস প্রেসিডেন্ট (১) পদে অধ্যাপক ড. এ কে এম মোস্তফা আনোয়ার, ভাইস প্রেসিডেন্ট (২) পদে ড. মো. নূরে আলম সিদ্দিকী, যুগ্ম মহাসচিব পদে ড. আমিনা খাতুন, কোষাধ্যক্ষ পদে ড. মাহমুদুল হাসান শিকদার, প্রচার সম্পাদক পদে ড. শেখ শাহিনুর ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক পদে অধ্যাপক ড. সুলতান আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক পদে ড. মোহাম্মদ দেলোয়ার হোসেন প্রধান এবং সাংগঠনিক সম্পাদক পদে ড. মো. শরিফুল ইসলাম নির্বাচিত হয়েছেন ।

এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্য পদে ডা. এ কে এম খসরুজ্জামান, অধ্যাপক ড. আব্দুল্লাহ ইকবাল, মো. তারিক সরকার, অধ্যাপক ড. মোহাম্মদ মহিদুল হাসান, ড. জাকিয়া রহমান মনি নির্বাচিত হন। এক্স অফিসও হিসেবে কমিটিতে থাকছেন সাবেক কমিটির সভাপতি ড. মো. রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ড. কেএইচএম নাজমুল হোসাইন নাজির।

নির্বাচিত হওয়ার পর নব-নির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত সকল সদস্য এবং শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে এক সংক্ষিপ্ত বক্তব্যে সকলের সহযোগিতায় এ সংগঠনটি দেশ ও জাতি গঠনে আরও এগিয়ে নিতে চান বলে জানান।