মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ চালু রাখার সময়ও বাড়ল

74

করোনাভাইরাসের প্রাদুর্ভাব পরিস্থিতিতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ (টেলিফোন নম্বর-০২ ৯১২২৫৫৭) চালু রাখার সময় তৃতীয় ধাপে বাড়িয়ে আগামী ৫ মে পর্যন্ত করা হয়েছে।

শুক্রবার নিয়ন্ত্রণ কক্ষ চালু রাখার সময় বৃদ্ধি সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে মন্ত্রণালয়। এই আদেশে নিয়ন্ত্রণ কক্ষে উপস্থিত থেকে দায়িত্ব পালনসহ প্রধান সমন্বয়কের ভূমিকা পালনের জন্য পূর্বের মতো প্রতিদিন একজন করে মন্ত্রণালয়ের কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার পাঠানো বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

একই সঙ্গে মৎস্য অধিদফতর ও প্রাণিসম্পদ অধিদফতরের একজন করে কর্মকর্তাকে দৈনিক নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব প্রদানের জন্য বলা হয়েছে।

করোনা পরিস্থিতিতে গত ৪ এপ্রিল থেকে মৎস্য, পোল্ট্রি, ডেইরি খাতের সঙ্কট মোকাবেলা এবং প্রাণিজ আমিষের সরবরাহ সচল রাখার লক্ষ্যে মাছ, মাংস, দুধ, ডিমসহ পোল্ট্রি, পশু ও মৎস্য খাদ্য ও বিভিন্ন উপকরণ উৎপাদন, পরিবহন এবং বিপণনে উদ্ভূত সমস্যা সমাধানে নিয়ন্ত্রণ কক্ষ চালু করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমে মন্ত্রণালয় ও এর আওতাধীন দফতর-সংস্থা, মাঠ পর্যায়ের অফিস এবং মৎস্য ও প্রাণিসম্পদ খাতের বিভিন্ন অ্যাসোসিয়েশনের সঙ্গে সমন্বয়, উদ্ভূত সঙ্কট মোকাবেলায় সরকারের সংশ্লিষ্ট অন্যান্য দফতর-সংস্থার সঙ্গে যোগাযোগপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং প্রাপ্ত তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হচ্ছে। এ পর্যন্ত মৎস্য ও প্রাণিসম্পদ খাতে উদ্ভূত প্রায় ৫০০টি সমস্যা তাৎক্ষণিকভাবে সমাধান করা হয় নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমে।

নিয়ন্ত্রণ কক্ষ পবিত্র রমজান মাসে সকাল ৯টা থেকে বিকাল ৩টা ৩০মিনিট পর্যন্ত চালু থাকবে। দায়িত্ব পালনকারী কর্মকর্তাগণকে আইইডিসিআর প্রদত্ত নির্দেশনা মোতাবেক নিজ নিজ সুরক্ষা গ্রহণের জন্য বর্ণিত অফিস আদেশে নির্দেশনা প্রদান করা হয়েছে।

ফার্মসএন্ডফার্মার/২৫এপ্রিল২০