যথাযোগ্য মর্যাদায় সিভাসু’তে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

130

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) আজ মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৩ পালন করা হয়েছে ।

সকাল ৭ টা ১৫ মিনিটে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো ব্যাজ ধারণের পর শুরু হয় প্রভাতফেরি।

প্রভাতফেরির পর বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। প্রথমে বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। এরপর শিক্ষক সমিতি, অফিসার সমিতি, প্রগতিশীল শিক্ষক ফোরাম, অনুষদ, আবাসিক হলসহ বিশ^বিদ্যালয়ের বিভিন্ন ছাত্র এবং সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

শহীদ মিনারে পুষ্পাঞ্জলি প্রদান শেষে বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

অমর একুশের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মহান শহীদ দিবসের কর্মসূচিগুলোতে বিশ^বিদ্যালয়ের অনুষদীয় ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, বিভিন্ন দপ্তরের পরিচালক, প্রক্টরসহ শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।