সিভাসু’তে উৎসবমুখর পরিবেশে দিনব্যাপী পিঠা উৎসব অনুষ্ঠিত

96

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) আজ বৃহস্পতিবার উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয় ‘পিঠা উৎসব’। বিশ^বিদ্যালয়ের ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের উদ্যোগে দিনব্যাপী এই পিঠা উৎসবের আয়োজন করা হয়।

এ উপলক্ষে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান-এর নেতৃত্বে শোভাযাত্রায় অনুষদের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শেষে বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গণে পিঠা উৎসবের উদ্বোধন করেন উপাচার্য।

এ সময় অন্যান্যের মধ্যে ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান, ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. মো: আশরাফ আলি বিশ্বাস, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (ছাত্রকল্যাণ) ড. সুব্রত কুমার শীল, পরিচালক (ভেটেরিনারি ক্লিনিক্স) প্রফেসর ড. মো: রায়হান ফারুক, পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দিনসহ ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দিনব্যাপী পিঠা উৎসবে স্থান পায় ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের শিক্ষার্থীদের তৈরি নকশী পিঠা, গোলাপ পিঠা, লবঙ্গ লতিকা, আনন্দ পাক্কন, মুখ পাক্কন, রঙিন ঝিনুক, চিকেন পুলি, চিকেন মোমো, মাছ পিঠা, শাহী পাটিসাপটা, মোদক, ক্ষীর লজ্জাবতী, পাস্তাভাস্তা, নওয়াবী ত্রিখ-, সূর্যের হাসি, পক্ষীরাজ, সুড়ঙ্গের পিঠা, ভালোবাসার প্রতীক, ডিম আলু, জীবনের মারপ্যাঁচ, গাপুস গুপুস, ভালোবাসার গোলাপ, ডিম ডুইচ, রোল, পানিপুরি এবং পাস্তাসহ নানা স্বাদ ও আকারের পিঠা। পিঠা উৎসবে মোট ১১ টি স্টল ছিল। পিঠা উৎসব শেষে সন্ধ্যায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।