হত্যার জেরে পুকুরে বিষ,খামারে আগুন!

111

ছাগলে ক্ষেত খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে পাবনার সুজানগরে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গুলিতে একজন নিহতের ঘটনায় বিক্ষুদ্ধরা প্রতিপক্ষের মাছের পুকুরে বিষ প্রয়োগ, পোল্ট্রি ফার্মে ও গরুর খামারে আগুন ধরিয়ে দিয়েছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ।

জানা যায়, গত রোববার (৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার ভায়না ইউনিয়নের চরবিশ্বনাথপুর গ্রামে পূর্ববিরোধ ও ছাগলে ক্ষেতের ফসল খাওয়াকে কেন্দ্র করে আক্কাস আলী বিশ্বাস গোষ্ঠীর সঙ্গে মোকাই শেখ গোষ্ঠীর মধ্যে বিরোধ দেখা দেয়। বিষয়টি উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে রূপ নেয়। এ সময় মোয়াজ্জেম হোসেন শেখের ছেলে এরশাদ শেখ (৩২) গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

এ ঘটনায় সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে নিহতের বাবা বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এ ঘটনায় উপজেলা বিএনপির সাবেক সভাপতি আজম আলী বিশ্বাসসহ তিনজনকে গ্রেপ্তার করে।

এ সময় একটি লাইসেন্সকৃত দোনালা বন্দুক ও ৪৯টি কার্তুজ জব্দ করে পুলিশ।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হানান জানান, ঘটনার দিন পোল্ট্রি ফার্ম ও গরুর খামারে আগুন ধরিয়ে দিয়েছিল। পরেরদিন পুকুরে বিষ প্রয়োগ করে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিষ প্রতিরোধক ওষুধ প্রয়োগ করে মাছ রক্ষার চেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ ব্যবস্থা নেওয়া হবে।

ফার্মসএন্ডফার্মার/০৭ সেপ্টেম্বর ২০২২