৩ দিনব্যাপী ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা ২০২৩ শুরু

67

বাংলাদেশে এ্যানিমেল হেলথ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব) এর আয়োজনে শুরু হল ৩ দিনব্যাপী ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা।

আজ ৩০ নভেম্বর ২০২৩, রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আহকাবের প্রেসিডেন্ট সায়েম উল হকের সভাপতিত্বে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি ৫ম আহকাব আন্তর্জাতিক মেলার শুভ উদ্বোধন করেন।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ডঃ নাহিদ রশিদ। এছাড়াও সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মো এমদাদুল হক তালুকদার এবং মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক খঃ মাহবুবুল হক।

এ ছাড়াও মেলার উদ্বোধনী অনুষ্ঠানে স্মার্ট বাংলাদেশ নির্মানে প্রাণিজ ও মৎস্য খাতের চ্যালেঞ্জ এবং সম্ভাবনা সংক্রান্ত বিষয়ে দুইটি গবেষনাপত্র উপস্থাপন করা হয়।

মেলায় বাংলাদেশ, চীন, মিশর, আর্মানী, ভারত, পোল্যান্ড, দক্ষিন কোরিয়া, রোমানিয়া, থাইল্যান্ড এবং ভিয়েতনামসহ অন্যান্য দেশের জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে খ্যাতনামা অনেক প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে এবং এ্যানিমেল হেল্প সেক্টরে ব্যবহৃত বিভিন্ন পণ্য ও উপকরনাদি উপস্থাপন করা হচ্ছে। মেলা চলাকালীন সময় কোন প্রকার প্রবেশ ফি ছাড়াই যে কোন দর্শনার্থী মেলা পরিদর্শন করতে পারবেন।

উল্লেখ্য যে, ৩ দিনব্যাপী এই মেলা ৩০ নভেম্বর ২০২৩ হতে ২ ডিসেম্বর ২০২৩ইং পর্যন্ত প্রতিদিন সকাল ১০:০০ ঘটিকা থেকে সন্ধ্যা ৭:০০ ঘটিকা পর্যন্ত চলবে।