অচলাবস্থা নিরসনে প্রাণিসম্পদ মন্ত্রী বরাবর আহকাবের আবেদন

577

এনিমেল-হেলথ-কোম্পানিজ-এসোসিয়েশন-অব-বাংলাদেশ-আহকাব-1
বিশ্বব্যাপী মহামারী আকারে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। যার কারণে বিদেশ থেকে আমদানিকৃত প্রাণিজ পণ্য বন্দরে পৌঁছানোর পর সেগুলো পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে কিন্তু আমদানিকৃত পণ্যের পরীক্ষা যথাযথভাবে হচ্ছেনা যার কারণে পণ্য ছাড়করণে বিলম্ব হবার পাশাপাশি এই খাতের একটি অচলাবস্থা বিরাজ করছে বলে জানিয়েছেন আহকাব।

মঙ্গলবার (২৪ মার্চ, ২০২০) প্রাণিজ খাতের জন্য আমদানিকৃত পণ্য পরীক্ষা ও ছাড়করণে বিলম্ব নিরসনে আহকাব, প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী শ ম রেজাউল করিম বরাবর একটি আবেদন পাঠিয়েছেন।

আহকাব এর প্রেসিডেন্ট ডাঃ এম নজ্রুল ইসলাম ও আহকাব এর সেক্রেটারী জেনারেল ডাঃ মোঃ কামরুজ্জামান স্বাক্ষরিত আবেদন পত্রটি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বরাবর পাঠানো হয়।

উল্লেখ্য যে বাংলাদেশ সরকার করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ইতোমধ্যেই সরকার আগামি ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশে সকল অফিস আদালত বন্ধ ঘোষণা করেছেন। দেশের অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থাও বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে যদিও ইতোমধ্যে ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। যার প্রভাব এসে পরেছে বিদেশ থেকে আসা বিভিন্ন প্রাণিজ খাতের পণ্য আমদানিতে।

ফার্মসএন্ডফার্মার/২৪মার্চ২০