আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করল প্রাণিবীমা সেবার ডিজিটাল প্ল্যাটফর্ম সূর্যমুখী

571

আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু প্রাণিবীমা সেবা দেওয়ার ডিজিটাল প্ল্যাটফর্ম সূর্যমুখী

আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করল তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সবযন্ত্রে ইন্টারনেট এবং মোবাইল অ্যাপসের মাধ্যমে প্রাণিবীমা সেবা দেওয়ার ডিজিটাল প্ল্যাটফর্ম  সূর্যমুখী প্রানিসেবা।

রোববার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক ঝমকালো মাধ্যমে এই সেবাটির উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব মো. আশরাফ আলী খান খসরু।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্যে প্রতিমন্ত্রী জনাব মো. আশরাফ আলী খান খসরু আশা প্রকাশ করেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে সূর্যমুখী প্রাণিসেবা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পূর্বে গবাদি প্রাণীর নিশ্চিত সনাক্তকরণ পদ্ধতি না থাকায় প্রাণিবীমা সেবাদান সঠিকভাবে পরিচালিত হয়নি বিধায় তা একসময় অবশেষে বন্ধও হয়ে যায়। সূর্যমুখী প্রাণিসেবা যেহেতু ডিজিটাল পদ্ধতিতে গবাদি প্রাণীর তথ্য সংগ্রহে সক্ষম, সেহেতু এর মাধ্যমে বাংলাদেশে প্রাণিবীমা শিল্পের নতুন দ্বার উন্মোচিত হলো।

এছাড়াও তিনি এই সেক্টরের উন্নয়নকল্পে যেসব দেশীয় কোম্পানি প্রযুক্তিনির্ভর কাজ করছে, তাদের প্রতি সরকারের সকল প্রকার সহযোগিতার আশ্বাসও দেন তিনি।

এছাড়া এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে অধ্যাপক মো. আলী আশরাফ – এমপি কুমিল্লা -৭; রাইসুল আলম মণ্ডল, সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, বাংলাদেশ সরকার; ড. নাথুরাম সরকার, মহাপরিচালক, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইন্সটিটিউট; ডা. আব্দুল জব্বার সিকদার, ভারপ্রাপ্ত মহাপরিচালক, প্রাণিসম্পদ অধিদপ্তর; গকুল চাঁদ দাস, সদস্য,বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং শাইখ সিরাজ, কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব প্রমুখ উপস্থিত ছিলেন।

ফার্মসএন্ডফার্মার২৪/জেডএইচ