`আস্থা ফিডের’ গ্র‍্যান্ড ওপেনিং অনুষ্ঠিত

1550

দেশের পোল্ট্রি শিল্পের দ্রুত বর্ধনশীল, অন্যতম প্রতিশ্রুতিশীল এবং খামারীবান্ধব প্রতিষ্ঠান “আস্থা ফিড”এর গ্র‍্যান্ড ওপেনিং অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) রাজধানীর উত্তরায় নতুন অফিসে এই গ্র‍্যান্ড ওপেনিং অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দ্যা প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, FCMA।

আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসাইন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দ্যা প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এর অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. আবদুল জব্বার চৌধুরী,

ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুইরেন্স কোম্পানী লিমিটেডের স্পনসর ডিরেক্টর ও চেয়ারম্যান (এক্সিকিউটিভ কমিটি)- আলহাজ্ব মোহাম্মদ হেলাল মিয়া,

ইব্রাতাস ট্রেডিং কোম্পানির ব্যবস্থাপক (এডমিন) রাদিয়া ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন আস্থা ফিডের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ গিয়াস উদ্দিন খান, চীফ অপারেটিং অফিসার এম. এ. মালেক, কোম্পানীর অন্যান্য উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পরিবেশকবৃন্দ ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়, তেলাওয়াত করেন ইব্রাতাস ট্রডিং কোম্পানির সহকারী ব্যবস্থাপক আব্দুল আহাদ চৌধুরী । এরপর শুভেচ্ছা বক্তব্য নিয়ে আসেন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ গিয়াস উদ্দিন খান ।

আস্থা ফিডের ভিশন এবং মিশন নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর চেয়ারম্যান মোশারফ হোসাইন চৌধুরী।
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় দেশের আর্থ সামাজিক উন্নয়নে মৎস্য ও প্রাণিসম্পদ সেক্টরের ভূমিকা তোলে ধরেন তিনি । ১৯৮০ এর দশক থেকে এই ইন্ডাস্ট্রির সাথে নিজের পিতার সংশ্লিষ্টতার কথা তুলে ধরে তিনি বলেন, “আস্থা শব্দটি দিয়ে মানুষের বিশ্বাস অর্জন সম্ভব, আস্থা একটি সম্পর্কের নাম যার সাথে জড়িয়ে আছে গ্রামীণ প্রান্তিক খামারীরা। দীর্ঘদিনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে খামারীদের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি দেশের মানুষের জন্য নিরাপদ প্রাণিজ আমিজ উৎপাদন এবং বিপনন করা – এই সম্পর্কের নাম দিয়েছি আস্থা।”

করোনাকালীন এই সেক্টরের ভূমিকা তোলে ধরার পাশাপাশি আস্থা ফিড ইন্ডাস্ট্রি তৈরীর মাধ্যমে উদ্যোমী এবং কর্মঠ তরুণদের কর্মসংস্থানের ব্যাপারটির অবতারণা করেন জনাব মোশারফ হোসাইন। প্রান্তিক খামারীদের সর্বোচ্চ সাপোর্ট দেওয়ার জন্য মাঠপর্যায়ে আস্থা ফিডের টেকনিক্যাল সাপোর্ট টিমের ভূমিকা তোলের ধরেন তিনি।

প্রধান অতিথি এম রিয়াজুল করিম বলেন, একটা সময় কৃষি পণ্যের (মাছ, ডিম, ইত্যাদি) জন্য পার্শ্ববর্তী দেশের উপর নির্ভর করতে হতো কিন্তু বর্তমানে এই নির্ভরতা একদমই কমে গেছে, এখন দেশের ১৭ কোটি মানুষের কাছে সবচেয়ে সহজলভ্য হচ্ছে মুরগির মাংস যা সম্ভব হয়েছে এদেশের মৎস্য ও প্রাণিসম্পদ সেক্টরের জন্য । আগামী দিনের আস্থা ফিডের যেকোন সহযোগিতায় প্রিমিয়ার ব্যাংক কে পাশে পাবে বলে জানান তিনি। বর্তমানে দেশের বিবিধ আর্থ সামাজিক উন্নয়নে প্রিমিয়ার ব্যাংকের অবদান তোলে ধরেন তিনি।। বক্তৃতা শেষে তিনি কর্পোরেট অফিসের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত পরিবেশকদের সাথে কথা বলে জানা যায় – এখন পর্যন্ত ফিডের রেজাল্টে তাঁরা সন্তুষ্ট, ডিমের উৎপাদন আশানুরূপ হচ্ছে পাশাপাশি ব্রয়লারে ভালো এফসিআর পাচ্ছেন; সারাবছর এই রকম ফলাফল প্রত্যাশা করেন পরিবেশকবৃন্দ । উল্লেখ্য, গত ২৭ জুলাই প্রথমবারের মত বাজারজাতকরণ হয় আস্থা ফিড ।

সবশেষে মধ্যাহ্নভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয় ।

ফার্মসএন্ডফার্মার/৩১অক্টোবর২০