এলিয়া ফিডস লিঃ এর খামারী ও পরিবেশক সম্মেলন অনুষ্ঠিত

347

IMG-20200204-WA0002
দেশের স্বনামধন্য পোল্ট্রি, ক্যাটল ও মৎস্য খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান এলিয়া ফিডস লিঃ এর খামারী ও পরিবেশক সম্মেলন- ২০২০ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সাগরকন্যাখ্যাত কক্সবাজার এর অভিজাত হোটেল লং বীচে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন কোম্পানীর প্রধান উপদেষ্টা ও সাবেক জেলা প্রশাসক এ আর মোল্লা। অনুষ্ঠানে এলিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার মনসুর হোসেন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি কোম্পানীর উন্নয়ন কার্যক্রমের বিস্তারিত বর্ণনা দেন এবং বর্তমানে পোল্ট্রি সেক্টরের উন্নয়নে খামারীদের করণীয় সম্পর্কে বিভিন্ন পরামর্শ দেন।

IMG-20200204-WA0001
মৎস্য, ক্যাটল ও পোল্ট্রি খাদ্যের গুনগত মান এবং উৎপাদনের কাঁচামাল সংগ্রহ ও গুদামজাতকরণ প্রক্রিয়া সম্পর্কে তার কোম্পানীর নীতিমালা উপস্থাপন করেন। এছাড়া পুষ্টির চাহিদা পূরণ ও নিরাপদ খাদ্যের নিশ্চয়তা বিধানের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকীতে পোল্ট্রিশিল্পের পক্ষ থেকে “মুজিববর্ষ”কে স্মরণীয় করতে “পোল্ট্রিদিবস” উদযাপনের সিদ্ধান্তকে স্বাগত জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা মৎস্য কর্মকর্তা মমিনুল হক, গাজীপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা দীপক রঞ্জন রায়, কুমিল্লা জেলার মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক শরিফ উদ্দিন।
উপস্থিতি ব্যক্তিরা মৎস্য, ক্যাটল ও পোল্ট্রি খাদ্যের উৎপাদনের ক্ষেত্রে এলিয়া ফিডস লিঃ এর উৎপাদিত খাদ্যের গুনগত মান ও ব্যবস্থাপনা সম্পর্কে ভূয়সী প্রশংসা করেন। ভবিষ্যতে উৎপাদিত খাদ্যের গুনগত মান অব্যাহত রাখার উপরও গুরত্ব আরোপ করেন তারা।

IMG-20200204-WA0003
বিক্রয় বিভাগের প্রধান জাহাঙ্গীর আলম লক্ষ্যমাত্রা অর্জনের জন্য বিক্রয় কর্মকর্তাদের ধন্যবাদ জানান এবং ২০২০ সালের বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জনে সকলের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে এলিয়া ফিডস লিঃ এর প্রধান মান নিয়ন্ত্রণ কর্মকর্তা, বিক্রয় কর্মকর্তা ও বিভিন্ন জেলা থেকে আগত খামারীগণ বক্তব্য দেন। এছাড়া ডিলারদের মধ্যে মোল্লা পোল্ট্রি- হরিরামপুর, যশোর, শোভন পোল্ট্রি- ভৈরব, কিশোরগঞ্জ, বাহাদুর পোল্ট্রি- নাজিরপুর, পিরোজপুর, লিজা ট্রেডার্স- শ্রীপুর, গাজীপুর, প্রমুখ তাদের বক্তব্যে সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

পরিশেষে শ্রেষ্ঠত্ব অর্জনকারী বিক্রয় কর্মকর্তা ও ডিলারদের মধ্যে সম্মাননা পদক প্রদান, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ এবং ডিনারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

ফার্মসএন্ডফার্মার/৫ফেব্রু২০২০