কালো জাতের ডিম ও মাংসের মুরগি

883

ব্ল্যাক অস্ট্রালপ মুরগি বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আপনার জানা উচিত, বিশেষত যদি আপনি এই জাতের প্রতি আগ্রহী হন এবং এই দুর্দান্ত মুরগি বাড়াতে চান।

ব্ল্যাক অস্ট্রালপ মুরগি একটি মুরগির একটি দুর্দান্ত জাত এবং বাড়ির পিছনের উঠোন পোল্ট্রি রক্ষকরা তাদের বাড়াতে পছন্দ করেন। তারা নবজাতক গৃহপালিত রক্ষকদের জন্যও একটি আদর্শ জাত। সাধারণত ব্ল্যাক অস্ট্রালপ মুরগিভাল চেহারা, কঠোর, সহজতর এবং অত্যন্ত উন্নত স্তর

তাদের নাম ব্ল্যাক অস্ট্রালপ মুরগি, অর্পিংটন এবং অস্ট্রেলিয়ার সংমিশ্রণ। ১৯০০ এর দশকের গোড়ার দিকে এগুলি অস্ট্রেলিয়ান ব্রিডারদের দ্বারা ইংরাজী ব্ল্যাক অরপিংটন থেকে তৈরি করা হয়েছিল।

আমেরিকান পোল্ট্রি অ্যাসোসিয়েশন ১৯৯৯ সালে ব্ল্যাক অস্ট্রালপ মুরগিকে একটি মানক জাত হিসাবে স্বীকৃতি দেয় যদিও তারা ১৯২০ সালে আমেরিকাতে আমদানি করা হয়েছিল। এখন এটি সেরা উন্নত স্তরগুলির একটি। তবে ব্ল্যাক অস্ট্রালপ মুরগি বৈশিষ্ট্যগুলি নীচে বর্ণিত হয়েছে।

ব্ল্যাক অস্ট্রালপ মুরগির বৈশিষ্ট্য
প্রতিটি মুরগির জাতের কিছু নির্দিষ্ট বৈশিষ্ট্য থাকে। ব্ল্যাক অস্ট্রালপ মুরগি মুরগির জাতের বৈশিষ্ট্যগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে।

শারীরিক বৈশিষ্ট্যাবলী
ব্ল্যাক অস্ট্রালপ মুরগি বিশাল, ভারী এবং খুব সুন্দর। তাদের ঘনিষ্ঠ ফিটিং পালক রয়েছে। তারা খাড়া স্ট্যান্ড সহ নরম পালকযুক্ত মুরগি। তাদের ভাল স্তরের স্তন এবং গভীর দেহ রয়েছে।

ব্ল্যাক অস্ট্রালপ মুরগি গুলি স্যাডলস এবং কাঁধ জুড়ে বিস্তৃত। মুরগি এবং মোরগ উভয়ই তাদের কমপ্যাক্ট লেজগুলি ধরে রাখে। তাদের উজ্জ্বল লাল মুখ এবং একটি বিটল সবুজ শিন দিয়ে কালো পালক

তাদের আকর্ষণীয় চেহারা, যা তাদের অন্যান্য জাত থেকে আলাদা করেছে। তাদের লাল রঙের ওয়াটলস এবং একক চিরুনি রয়েছে। তাদের ঝুঁটিগুলিতে সাতটি বেশি সার্জারি নেই এবং তারা সর্বদা এটি খাড়া করে রাখে।

ব্ল্যাক অস্ট্রালপ মুরগির মুখগুলি সম্পূর্ণ পালক মুক্ত এবং মসৃণ। পা কালো বা স্লেট-নীল ধূসর বর্ণের। তাদের চোখগুলি বেশিরভাগ কালো, চঞ্চল অন্ধকার। কালো অস্ট্রেল্প মুরগির পায়ের নীচের অংশ সাদা একটি বৃহত আকারের ব্ল্যাক অস্ট্রালপ মোরগের ওজন প্রায় সাড়ে আট থেকে ১০ পাউন্ড এবং একটি বৃহত আকারের মুরগির ওজন প্রায় সাড়ে ছয় থেকে ৮ পাউন্ড।

ব্ল্যাক অস্ট্রালপ মুরগি ডিম ও মাংসে উভয় উদ্দেশ্যে পালন
ব্ল্যাক অস্ট্রালপ মুরগি দ্বৈত উদ্দেশ্য মুরগি, তারা ভাল স্তর এবং মাংস উত্পাদন জন্য উপযুক্ত। তাদের মাংস খুব সুস্বাদু এবং তারা সাদা ত্বক দিয়ে ভালভাবে মাংসযুক্ত হয়। ব্ল্যাক অস্ট্রালপ মুরগি মাঝারি আকারের এবং হালকা বাদামী রঙের ডিম দেয়।

কয়েক বছর ধরে মুরগি শুয়ে থাকতে পারে। সাধারণত একটি স্বাস্থ্যকর মুরগি একটি মরসুমে প্রায় 200 টি ডিম দিতে পারে। তবে বেশিরভাগ লোকেরা যারা বাড়ির উঠোন মুরগি লালন পালন করে তাদের ঝাঁকে কিছু ব্ল্যাক অস্ট্রালপ মুরগি রাখেন মূলত তাদের সৌন্দর্য এবং কোমল প্রকৃতির জন্য।

স্বাস্থ্য ও বৃদ্ধি
সাধারণত ব্ল্যাক অস্ট্রালপ মুরগি খুব শক্ত হয়ে যায় এবং এগুলি দীর্ঘকাল বেঁচে থাকে। সাধারণ পোল্ট্রি রোগে তাদের ভাল প্রতিরোধ ক্ষমতা রয়েছে। সব ধরণের শারীরিক বিকৃতি যেমন বাঁকানো পায়ের আঙ্গুল বা বাঁকানো চিটগুলি ভাল ব্রেড ব্ল্যাক অস্ট্রেল্প মুরগীতে কম থাকে।

স্বল্প তাপমাত্রা এবং শীতল আবহাওয়ার সাথে তারা নিজেরাই ভালভাবে গ্রহণ করতে পারে। আপনি আপনার অন্যান্য মুরগির জাতকে যে খাবারগুলি খাওয়ান সেগুলি আপনি তাদের খাওয়াতে পারেন। মুরগিগুলিকে করবেন না। আপনার পাখির মুরগির আধিক্য খাওয়ার মাধ্যমে এগুলি ফ্যাটি হবে যা তাদের ডিমের উত্পাদন হার কমিয়ে দেবে। এটি ব্ল্যাক অস্ট্রালপ মুরগির জন্য অনেক কিছু ঘটে।

স্বভাব
আমি আগেই বলেছি, ব্ল্যাক অস্ট্রালপ মুরগি খুব নম্র এবং ভাল আচরণ করে আমি মনে করি কেন পিছনের দিকের বেশিরভাগ পোল্ট্রি পালনকারীরা তাদের পছন্দ করেন এর মূল কারণ এটি। মুরগি এবং মোরগ উভয়ই শান্ত, শান্ত, বন্ধুত্বপূর্ণ এবং এগুলি পরিচালনা করা খুব সহজ। তারা সীমিত এবং বিনামূল্যে পরিসীমা মুরগী ​​পালন উভয় পদ্ধতির জন্য খুব উপযুক্ত।

তবে নিশ্চিত হয়ে নিন যে সীমাবদ্ধ সিস্টেমে আপনার পশুর উপচে পড়া ভিড় নেই। ব্ল্যাক অস্ট্রালপ মুরগি এবং অন্যান্য আক্রমণাত্মক মুরগির জাতগুলি একই খাটে রাখবেন না। কারণ তারা অন্যান্য আক্রমণাত্মক জাত দ্বারা আহত হতে পারে। পরিবর্তে তাদের জন্য কওপের অভ্যন্তরে একটি আলাদা কপ বা ঘর তৈরি করুন।

ব্ল্যাক অস্ট্রালপ মুরগিগুলি সুন্দর, শান্ত এবং বন্ধুত্বপূর্ণ জাত এবং পোষা প্রাণী হিসাবে আপনার বাড়ির উঠোনে বা মাংস এবং ডিম উৎপাদনের লক্ষ্যে উত্থাপনের জন্য খুব উপযুক্ত। আপনার পশুপ্রে যদি কিছু কালো অস্ট্রেলিয়া না থাকে তবে কিছু রাখার চেষ্টা করুন। এবং আমি নিশ্চিত যে, আপনি তাদের ভালবাসবেন এবং তারা অবশ্যই আপনাকে খুশি করবে।

ব্ল্যাক অস্ট্রালপ মুরগি অস্ট্রেলিয়ান উত্সর মুরগির একটি জাত, ডিম দেওয়ার উপরে ফোকাস দিয়ে একটি ইউটিলিটি জাত হিসাবে এটি বিকাশ লাভ করে এবং 300 টিরও বেশি ডিম পাড়ার জন্য বিখ্যাত। ১৯০ এর দশকে এ জাতটি ডিমের সংখ্যা নির্ধারণের জন্য অসংখ্য বিশ্ব রেকর্ড ভেঙে এবং অস্ট্রেলিয়ায় পোলট্রি স্ট্যান্ডার্ডস দ্বারা স্বীকৃত আটটি পোল্ট্রি জাতের মধ্যে যেহেতু এটি পশ্চিমা বিশ্বে একটি জনপ্রিয় বংশ হিসাবে পরিণত হয়েছে 1920 সালে এটি বিশ্বব্যাপী জনপ্রিয়তা অর্জন করেছিল। জাতটির সর্বাধিক জনপ্রিয় রঙ কালো, যা আমেরিকা যুক্তরাষ্ট্রের একমাত্র রঙ হিসাবে স্বীকৃত, তবে নীল এবং সাদা এছাড়াও অস্ট্রেলিয়ায় স্বীকৃত এবং পোল্ট্রি ক্লাব দক্ষিণ আফ্রিকা বাদুড়, স্প্ল্যাশ, গমের জরিযুক্ত এবং স্বর্ণের স্বীকৃতি দেয়।

ইতিহাস
অস্ট্রেলিয়র্পের উন্নয়নে ব্যবহৃত মূল স্টকটি ইংল্যান্ড থেকে উইলিয়াম কুক এবং জোসেফ পার্টিংটনের ব্ল্যাক অরপিংটন গজ থেকে ১৮৯০-এর দশকের গোড়ার দিকে রোড আইল্যান্ড রেডের সাথে অস্ট্রেলিয়ায় আমদানি করা হয়েছিল। স্থানীয় ব্রিডাররা আমদানি করা অরপিংটনগুলির ইউটিলিটি বৈশিষ্ট্যগুলিকে উন্নত করতে মিনোর্কা, হোয়াইট লেঘর্ন এবং ল্যাংশন রক্তের বিচারযোগ্য আউট ক্রসিংয়ের সাথে এই স্টকটি ব্যবহার করেছিলেন। এমনকি কিছু প্লাইমাউথ রক রক্ত ​​ব্যবহার করারও একটি প্রতিবেদন রয়েছে। প্রাথমিক ব্রিডারদের জোর ইউটিলিটি বৈশিষ্ট্যগুলিতে ছিল on এই সময়ে, ফলস্বরূপ পাখিরা অস্ট্রেলিয়ান ব্ল্যাক অরপিংটন (অস্ট্রেলিয়া-অর্প) নামে পরিচিত ছিল।

“অস্ট্রেলিয়র্প” নামের উত্সটি উপযুক্ত জাতীয় স্ট্যান্ডার্ডকে কেন্দ্র করে রাজ্যগুলির মধ্যে চুক্তি পাওয়ার প্রচেষ্টা যতটা বিতর্কিত হয়েছিল বলে মনে হচ্ছে। নামটির প্রথমতম দাবিটি প্রথম বিশ্বযুদ্ধের আগে পোল্ট্রি অভিনব প্রতিষ্ঠানের অন্যতম উইলিয়াম ওয়ালেস স্কট করেছিলেন। ১৯২৫ সাল থেকে ওয়াল স্কট অস্ট্রেলোর্পকে পোল্ট্রি সোসাইটির সাথে বংশ বৃদ্ধি করার সাথে সাথে একটি জাত হিসাবে স্বীকৃতি দেওয়ার কাজ শুরু করেন। একইভাবে প্ররোচিত হিসাবে ১৯১৯ সালে আর্থার হারউডের কাছ থেকে একটি দাবি আসে যে “অস্ট্রেলিয়ান লেইং অর্পিংটন” নামকরণ “অস্ট্রেলিয়ান” করার পরামর্শ দিয়েছিল। পাখির বিকাশের প্রধান জাতকে বোঝাতে ‘ওআরপি’ অক্ষরগুলি প্রত্যয় হিসাবে পরামর্শ দেওয়া হয়েছিল। নামটির আরও একটি বিদেশী দাবি ব্রিটেনের ডব্লিউ পাওয়েল-ওভেনের কাছ থেকে এসেছিল যারা “অস্ট্রেলিয়ান ইউটিলিটি ব্ল্যাক অরপিংটনস” এর আমদানির ১৯২১ সালে ব্রিটিশ স্ট্যান্ডার্ড তৈরি করেছিলেন। এটি নিশ্চিত যে ১৯২০ এর দশকের গোড়ার দিকে আন্তর্জাতিকভাবে জাতটি চালু করার পরে “অস্ট্রেল্প” নামটি ব্যবহার করা হয়েছিল। 1929 সালে, অস্ট্রালপ স্ট্যান্ডার্ড অফ পারফেকশনে ভর্তি হয়েছিল।

বৈশিষ্ট্য
বনম এবং স্ট্যান্ডার্ড মাপের অস্ট্রেলিয়া উভয়ই রয়েছে।

অস্ট্রেলিয়ান পোল্ট্রি স্ট্যান্ডার্ড অনুযায়ী কালো, সাদা এবং নীল তিনটি স্বীকৃত রঙ রয়েছে। হোয়াইট অস্ট্রেলোর্পস ১৯৪৯ সাল থেকে রেকর্ড করা হয়েছে তবে তারা কেবল ২০১১ সালে অস্ট্রেলিয়ান পোল্ট্রি স্ট্যান্ডার্ডের দ্বিতীয় সংস্করণে স্বীকৃতি পেয়েছিল।] পোল্ট্রি ক্লাব দক্ষিণ আফ্রিকা আরও চারটি রঙের স্বীকৃতি দেয়: বাফ, স্প্ল্যাশ, গোটানো লেসড এবং সোনালি।] কালো বর্ণের একটি রয়েছে তাদের পালকের গা সবুজ শেন

ডিম
১৯২২-১৯২৩ সালে টানা ৩৫ দিনের বিচারের সময় মুরগির গড়ে ৩০9.৫ ডিম গড়ে ১৮7 টি ডিম দিয়ে একটি বিশ্ব রেকর্ড গড়ল অস্ট্রেলিয়্পসের ডিম পাড়ার পারফরম্যান্স যা বিশ্ব মনোযোগ আকর্ষণ করেছিল। এই পরিসংখ্যানগুলি আধুনিক নিবিড় শেডের আলো ব্যবস্থা ছাড়াই অর্জন করা হয়েছিল। এই জাতীয় পারফরম্যান্সের আমদানির আদেশগুলি ইংল্যান্ড, আমেরিকা যুক্তরাষ্ট্র, দক্ষিণ আফ্রিকা, কানাডা এবং মেক্সিকো থেকে বয়ে চলেছিল। ব্ল্যাক অস্ট্রালপ মুরগি প্রতি বছর প্রায় 250 টি হালকা-বাদামি ডিম রাখার যত্ন করে। যখন একটি মুরগি ৩5৫ দিনের মধ্যে ৩৪ টি ডিম দেয় তখন একটি নতুন রেকর্ড স্থাপন করা হয়েছিল]] তারা ভাল নীড় সিটার এবং মায়েরা হিসাবেও পরিচিত, তাদের মুরগির অন্যতম জনপ্রিয় বৃহত তিহ্য ইউটিলিটি জাতের তৈরি করে।

ফার্মসএন্ডফার্মার/২৭ফেব্রুয়ারি২০২১