ছুটির দিনে জমজমাট আন্তর্জাতিক পোল্ট্রি শো

262

[metaslider id=”13686″]

এশিয়ার দ্বিতীয় বৃহত্তম ১১তম আন্তর্জাতিক পোল্ট্রি শো-২০১৯ তিন দিনব্যাপী গত বৃহস্পতিবার শুরু হয়েছে। দ্বিতীয় দিন শুক্রবার দর্শনার্থী ও ক্রেতাদের ভিড়ে ছিল জমজমাট।

পৃথিবীর বিভিন্ন দেশ ও দেশীয় স্টলে নান্দনিক সৌন্দর্যে ঝলমল করছিল ঢাকার বসুন্ধরা কনভেনশন হলের প্রতিটি হল। ছুটির দিন হওয়ায় আজ নারী-পুরুষ ও শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কেউ এসেছেন শুধু দেখতে, কেউ বা কিনতে এসেছেন পোল্ট্রি খাতে ব্যবহৃত সব সরমঞ্জাম।

এদিকে চলছে নানা কুইজ ও আলোচনা সভা। প্রতিটি স্টল তাদের রুচিমতো সাজিয়েছেন মালিকরা।

আন্তর্জাতিক পোল্ট্রি শোতে বেড়াতে এসেছে চাকরিজীবী মিনহাজ, সঙ্গে ছেলে মেয়েদেরও নিয়ে এসেছেন। প্রথমবার মেলায় আসার অভিজ্ঞতা কেমন জিজ্ঞাস করতে তিনি বলেন, সত্যি অবাক করা মতো ব্যাপার। এখানে না আসলে বুঝতে পারতাম না আমাদের দেশের পোল্ট্রি শিল্প এতটা এগিয়েছে।
আর ছেলেমেয়েদের সঙ্গে আনার ব্যাপারে বলেন, তাদের দেখা উচিত আমাদের দেশ এ শিল্পে কতটা এগিয়ে গেছে বা ভবিষ্যতে আরো কতটা এগিয়ে যাবে।

এরকম কথা হয় আরো কয়েকজনের সঙ্গে তারা শুধু এই পোল্ট্রির বিশাল আয়োজন দেখতে দেশের বিভিন্ন জেলা থেকে এসেছেন। তারা আগ্রহ নিয়ে প্রতিটি স্টলে যাচ্ছেন আর তাদের পোল্ট্রির নানা সমস্যা ও সম্ভাবনা নিয়ে কথা বলেছেন। তারা চান এই শোর সময় পরবর্তীতে যেন বাড়ানো হয়। যাতে অনেকেই দেখে যেতে পারেন।

শনিবার মেলার শেষ দিন। সেমিনার ও নানান আয়োজনে আজও মুখরিত থাকবে শোর প্রাঙ্গণ।

শেষ হলো আন্তর্জাতিক পোল্ট্রি শো-২০১৯

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/ মোমিন