জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিভাসু’তে নানা কর্মসূচি

69
সিভাসু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য ও ভাবগাম্ভীর্যের সাথে পালনের লক্ষ্যে নানা কর্মসূচি গ্রহণ করেছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ^বিদ্যালয় (সিভাসু) কর্তৃপক্ষ।

কর্মসূচির মধ্যে রয়েছে কালো ব্যাজ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পাঞ্জলি প্রদান, আলোচনা সভা, এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ এবং খত্মে কোরআন ও দোয়া মাহফিল। এছাড়া বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয়েছে রচনা প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতা। বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

‘শান্তি, মুক্তি ও মানবতার অগ্রদূত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ বিষয়ে রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নাম, রোল নং, রেজি: নং, শিক্ষাবর্ষ, অনুষদ, মোবাইল নম্বর ও রচনা আগামী ১৩ আগস্ট বিকাল ৫টার মধ্যে স্ব স্ব হল প্রভোস্ট অফিসে জমা দিতে হবে। রচনা হবে সর্বোচ্চ ৫০০ শব্দের মধ্যে। অন্যদিকে সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠেয় উপস্থিত বক্তৃতার মূল বিষয় হলো ‘শোকাবহ আগস্ট, বঙ্গবন্ধু ও বাংলাদেশ’।

প্রতিযোগিতায় বিজয়ীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, আমার দেখা নয়াচীন এবং শিক্ষা সহায়ক উপকরণ ও সনদ প্রদান করা হবে।