ঝিনাইদহের কালীগঞ্জে দুই দিনব্যাপী নিরাপদ খাদ্য মেলা অনুষ্ঠিত

517

ঝিনাইদহ

মো. জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ থেকে: ঝিনাইদহের কালীগঞ্জে দুই দিনব্যাপী নিরাপদ খাদ্য মেলা অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার বলিদাপাড়া হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড চত্বরে বাংলাদেশ নিরাপদ খাদ্য নেটওয়ার্ক এ মেলার আয়োজন করেছে।

শনিবার সকাল ১০ টার দিকে শুরু হওয়া মেলায় উপজেলার রায়গ্রাম ও নিয়ামতপুর ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে কৃষাণ-কৃষাণীরা তাদের বাড়ির আঙিনায় বা ফসলি জমিতে বিষমুক্ত পদ্ধতিতে উৎপাদিত সবজি’র স্টল প্রদান করে।

মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব আনোয়ার ফারুক। নিয়ামতপুর ইউনিয়নের চেয়ারম্যান রাজু আহমেদ রনির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রানী সাহা, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, কৃষি বিজ্ঞানী ও বিসেফ ফাউন্ডেশনের সভাপতি জয়নুল আবেদীন, বাংলাদেশ ফুডস সেফটি নেটওয়ার্কের মহিদুল হক খান, কালীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভীন, গণমাধ্যম কর্মী ও বিটিভির মাটি ও মানুষের উপস্থাপক রেজাউল করিম সিদ্দিক রানা, উপজেলা কৃষি অফিসার জাহিদুল করিম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হোসাইন সাফায়াতে, রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের কান্ট্রি ডিরেক্টর আতাউর রহমান মিটন ও বঙ্গবন্ধু কৃষিপদক প্রাপ্ত মর্জিনা বেগম ও হেলাল উদ্দিন প্রমুখ।

এ মেলাই নিরাপদ খাদ্য উৎপাদন ও কৃষিতে অবদান রাখার জন্য দৈনিক মানবকন্ঠ পত্রিকার ঝিনাইদহ জেলা প্রতিনিধি শাহজাহান আলী বিপাশ ও দৈনিক সংবাদের প্রতিনিধি সাবজাল হোসেনসহ ২০ জন কৃষক-কৃষানীকে সম্মাননা প্রদান করা হয়। সবজির পাশাপাশি পিঠার স্টলও প্রদান করা হয়। মেলায় ৩২টি স্টল স্থান পেয়েছে।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন