ঢাকা কলেজে যাত্রা শুরু করলো ভোক্তা অধিকার সংগঠন

264

ঢাকা-কলেজ

ঢাকা কলেজ থেকে: সোমবার কলেজের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. সাদিকুল ইসলামকে সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মো. মহিব বুল্লাহকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়।

ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা, তরুণ ভোক্তাদের সংগঠন ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর ঢাকা কলেজে শাখা উদ্বোধন করা হয়েছে।

সোমবার কলেজের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. সাদিকুল ইসলামকে সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মো. মহিব বুল্লাহকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়।

সিওয়াইবির কেন্দ্রীয় সংগঠনের অনুমোদক্রমে ঢাকা কলেজের সেমিনার কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানে কমিটি ঘোষণা করেন কনজুমার ইয়ুথ বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী শুভ।

কমিটিতে অন্যান্যরা হলেন সহ-সভাপতি নাদিম মাহমুদ, আল-আমিন, মো সজিব, মোশাররফ হোসাইন, ইউসুফ শেখ, মীর আরেফিন আহমেদ তমাল ও রাজু মল্লিক। যুগ্ম-সম্পাদক জহির শেখ, নাজমুল ইসলাম, হাসিবুর রহমান শান্ত, জাহিদুল ইসলাম ও মো হাসান।

সাংগঠনিক সম্পাদক সাগর কুণ্ডু, অফিস সম্পাদক জুয়েল রানা, সহকারী অফিস সম্পাদক জসিম উদ্দিন, অর্থ সম্পাদক মেজবাউল হক, সহকারী অর্থ সম্পাদক মো আমানুল্লাহ, সাংবাদমাধ্যম বিষয়ক সম্পাদক ইমতিয়াজ আরাফাত শুভ, সহকারী সাংবাদমাধ্যম বিষয়ক সম্পাদক হৃদয় আহমেদ, পরিকল্পনা ও গবেষণা সম্পাদক জিয়াউর রহমান, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক শিহাব ফাহিম, সহকারী পাঠাগার ও প্রকাশনা সম্পাদক জাকির হোসাইন, প্রচার সম্পাদক জয় কুণ্ডু, ভোক্তা অধিকার সম্পাদক কাজী মহিউদ্দিন শান্ত, সহকারী ভোক্তা অধিকার সম্পাদক আহমেদ শেখ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পদক আকাশ খান, সহকারী তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পদক শুভ্র কর্মকার, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো আদনান হোসেন, সহকারী সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাহমুদুল হক হাসান, ক্রিড়া ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আবরাহাম খান হিমেল, প্রোগ্রাম বিষয়ক সম্পাদক মো শফিকুল ইসলাম, কার্যকরী সদস্য হাফিজুর রহমান, মেহেদী হাসান লেলিন, সাব্বির হাওলাদার, শফিকুল ইসলাম ও তৌহিদুল ইসলাম।

উল্লেখ্য, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, চট্টগ্রাম, শাবিপ্রবি, সিকৃবি, হাবিপ্রবি, বেরোবি, নোবিপ্রবি, কুবি ও গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/ মোমিন