তিন কেজি মুরগি কিনে ৮০০ গ্রাম কম পেলেন থানার কর্মকর্তা

214

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও থানার পরিদর্শক পদমর্যাদার এক কর্মকর্তা ব্যক্তিগত প্রয়োজনে থানার এক সদস্যকে কারওয়ান বাজারে মুরগি কিনতে পাঠান। গতকাল রোববার সন্ধ্যায় একটি দোকান থেকে মুরগি কেনেন ওই সদস্য। তিন কেজি মুরগি কিনে ফেরার পথে সন্দেহ হওয়ায় আরেক দোকানে পরিমাপ করেন। এ সময় তিনি দেখতে পান ৩ কেজিতে ৮০০ গ্রাম মুরগি কম দেওয়া হয়েছে। পরে তেজগাঁও পুলিশের পক্ষ থেকে বিষয়টি জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে জানানো হয়।

সোমবার বেলা ১১টায় কারওয়ান বাজারে কিচেন মার্কেটে অভিযান চালিয়ে সেই মুরগি ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা-অধিকারের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহনাজ সুলতানা।

আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন
এ সময় তেজগাঁও থানার উপপরিদর্শক (এসআই) পরিতোষ জানান, তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রোববার এক পুলিশ সদস্যকে মুরগি কিনতে পাঠিয়েছিলেন। সেই দোকানি তিন কেজি মুরগিতে ৮০০ গ্রাম কম দেন। তাঁরা এ বিষয়ে ভোক্তা-অধিকার অধিদপ্তরে অভিযোগ দেন। সেই দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে ম্যাজিস্ট্রেট শাহনাজ সুলতানা বলেন, ‘মা সাফিয়া নামের একটি দোকানে তিন কেজি মুরগি কিনেছিলেন তেজগাঁও থানার এক পুলিশ কর্মকর্তা। সেই দোকানে তাঁকে তিন কেজি মুরগিতে ৮০০ গ্রাম কম দিয়েছিলেন। আমরা অভিযোগ পাওয়ার পর দোকানিকে জরিমানা করেছি। এ ছাড়া এমন বিষয় যেন পুনরাবৃত্তি না হয় সে বিষয়ে সতর্ক করা হয়েছে।’

ফার্মসএন্ডফার্মার/০৭মে ২০২২