তেঁতুলিয়ার মহানন্দা নদীতে জেলের জালে ৪৫ কেজির বাঘাআইড়

334

PANCHAGARH-FISH-PIC-01
লুৎফর রহমান, পঞ্চগড় থেকে: পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার সীমান্তবর্তী কাশিমগঞ্জ এলাকার মহানন্দা নদীতে ধরা পড়েছে ৪৫ কেজি ওজনের একটি বাঘাআইড় মাছ। মাছটি বিক্রি হয়েছে ৫৪ হাজার টাকায়।

বৃহস্পতিবার দুপুরে তেঁতুলিয়া উপজেলার দক্ষিণ কাশিমগঞ্জ গ্রামের তিন পাথর শ্রমিক ঘড়িজাল ব্যবহার করে বাঘাআইড় মাছটি ধরে।

স্থানীয়রা জানায়, সকালে ওই গ্রামের পাথর শ্রমিক সাবুল, খেতাব আলী ও আব্দুল মতিন কাজ না থাকায় সীমান্তবর্তী মহানন্দা নদীতে ঘড়িজাল দিয়ে মাছ ধরতে যান। দুপুরে তাদের জালে ধরা পড়ে বড় এই বাঘাইড়। মাছটি বাড়িতে নিয়ে আসলে উৎসুক জনতা মাছটি একপলক দেখার জন্য ভিড় জমাতে থাকে।

পরে মাছটি বিক্রির জন্য তোলা হয় উপজেলার তিরনইহাটে। সেখানে কেউ কেউ মোবাইল ফোনের মাধ্যমে মাছ কেনার বুকিং দেন। মাছটি কেটে ১২শ টাকা কেজি দরে বিক্রি করা হয়। মুহূর্তেই পুরো মাছটি ৫৪ হাজার টাকায় বিক্রি হয়ে যায়।

মো. সাবুল জানান, আমি এর আগেও বড় বড় মাছ ধরেছি। বড় মাছ জালে লাগলে আমি টের পাই। আজকেও বড় মাছ লাগার সাথে সাথেই আমি টের পেয়েছি। বড় মাছ ধরার আনন্দটাই আলাদা। বাঘাআইড়টি বিক্রি করে তিন সহকর্মী ১৮ হাজার টাকা করে ভাগে পেয়েছেন বলেও জানান সাবুল।

সীমান্তবর্তী মহানন্দা নদীটি ভারত থেকে প্রবাহিত হওয়ায় বিরাট এই বাঘাইড় মাছটি ভারত থেকে আসতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম