দিনাজপুরে পিয়ারটপ লিমিটেডের খামারী সম্মেলন অনুষ্ঠিত

353

001

‘খামারী প্রাণিসম্পদ সেক্টরের প্রাণ’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সারা দেশে বিভিন্ন জেলায় বিভিন্ন সময়ে খামারীদের সচেতনতা বৃদ্ধিকল্পে বিভিন্ন উপায়ে প্রশিক্ষণের মাধ্যমে অক্লান্ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রাণিসম্পদ অধিদপ্তর।

এ লক্ষ্যকে বাস্তবায়ন করার জন্য পিয়ারটপ লিমিটেড দেশের প্রায় ৫৩টি জেলায় প্রান্তিক পর্যায়ের ছোট-বড় সকল ধরনের খামারীদের নিয়ে সর্বদা সর্বোচ্চ পর্যায়ে খামারের কল্যাণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

পিয়ারটপ লিমিটেড সারা বছর খামার ব্যবস্থাপনা এবং রোগ প্রতিরোধ পরিকল্পনা বিষয়ক নানা কর্মশালা ও সেমিনারের আয়োজন করে আসছে, যাতে প্রান্তিক খামারীরা উপকৃত ও লাভবান হয়।

ডা. মোস্তফা আলী তার আলোচনায় পিয়ারটপ লিমিটেড কর্তৃক আমদানিকৃত যে সকল পণ্য বাংলাদেশে সুনামের সাথে ও সফলভাবে বাজারজাত করা হয় সেগুলির বিশেষত্ব, কার্যকারিতা এবং উপকারিতা সুনিপুণভাবে তুলে ধরেন।

সেগুলির মধ্যে উল্লেখযোগ্যে ছিল-Peerflox, Peercox, Revolution, Flu-Flox, Bromazone, Super Formula, Zermy200x, Moxitin Plus, Doxin, Hexilosin-D, Heat Breaker etc

কর্মশালায় পিয়ারটপ লিমিটেড এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন সেলস্ ম্যানেজার জনাব মো. রবিউল আলম, রিজিওনাল সেলস্ ম্যানেজার মো. আবুল কালাম, এরিয়া ম্যানেজার মো. রুবেল হোসেন ও এক্সিকিউটিভ মো. আসলাম খান।

সম্মেলনের শেষ পর্যায়ে খামারীদের এবং চিকিৎসকদের আলাপ-আলোচনা, প্রশ্ন-উত্তর, মতবিনিময় এবং আড্ডায়
কর্মশালাটি মনোমুগ্ধকর হয়ে ওঠে।

এরই ধারাবাহিকতায় গত ৩০ জুন দিনাজপুরের কাহারুল উপজেলায় দিনব্যাপী খামারী কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিয়ারটপ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. সৈয়দ মোস্তফা আলী (শামীম), সভাপতিত্ব করেন স্থানীয় পোল্টি ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি মো. মোতাহার হোসেন।

00223

আরো উপস্থিত ছিলেন-প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. আল ইমরান। কর্মশালায় প্রধান আলোচক ডা. সৈয়দ মোস্তফা আলী মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে পোল্টি ও গবাদী পশুর রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং খামার ব্যবস্থাপনার বিস্তারিত বিবরণ তুলে ধরেন এবং উপস্থিত খামারিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

উপস্থিত খামারীদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- মো. বাবুল ইসলাম, মো. মোতাহার, মো. কামরুল হাসান, প্রফুল্ল রায়, সুমন রায়, পরেশ চন্দ্র রায়, মো. হেলাল, প্রদীপ রায়, মো. আরিফ, মো. আকমান আলী, মো. রমজান আলী, মো. মতিউর রহমান, মো. আলমগীর, বিপুল চন্দ্র রায়, মো. ওয়াহিদুল ইসলাম, মো. আব্দুস সাত্তার, জ্যেতিষ চন্দ্র রায়, রঞ্জন কুমার রায়, সোহেল রানা, তাজুল ইসলাম, মেহেদী হাসান, শরিফ উদ্দিন, সঞ্জয় কুমার রায়, জাহাঙ্গীর আলম, সুকুমার রায়, মো. মুনিরুল ইসলাম, মো. সবুজ সরকার, মো. রমিজ, মো. মেহেদী হাসানসহ আরো অনেকে।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন