দুর্লভ গাছের একটি কর্নার তৈরি করার অঙ্গিকার করেছেন মেয়র খায়রুজ্জামান লিটন

325

রাসিক মেয়র

রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন গাছ ও পরিবেশ অনেক ভালোবাসেন তাই ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা দুর্লভ প্রজাতির কিছু গাছ তার হাতে তুলে দেন।

এ সময় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ভবিষ্যতে দুর্লভ প্রজাতির আরো গাছ সংগ্রহ করা সম্ভব হলে দুর্লভ গাছের একটি কর্নার তৈরি করা হবে।

রাজশাহী শাখা ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা মাহবুব ইসলাম পলাশ ১৫ অক্টোবর দুপুরে রাজশাহী নগর ভবনে মেয়রকে ১২ প্রজাতির ২৫টি দুর্লভ গাছ দিয়েছেন । দুর্লভ এসব গাছ পাওয়ার পর ব্যাংক কর্মকর্তাকে ধন্যবাদ জানিয়ে সিটি মেয়র এসব কথা বলেন।

ব্যাংক কর্মকর্তা মাহবুব ইসলাম পলাশ বলেন, আমাদের মেয়র মহোদয় গাছ ও পরিবেশকে অনেক ভালোবাসেন। তারই প্রচেষ্টায় পরিষ্কার-পরিচ্ছন্নতায় দেশসেরা রাজশাহী নগরী। গাছ ও পরিবেশের প্রতি মেয়র মহোদয়ের ভালোবাসায় মুগ্ধ হয়ে আমি ভালোবেসে এসব গাছ প্রদান করেছি। আগামীতে যদি আরো গাছ পাই, সেগুলোও প্রদান করবো।

তিনি আরো জানান, গাছগুলোর মধ্যে রয়েছে বৈলাম (দেশের সর্ববৃহৎ গাছ), তেলসুর, ধারমারা, উদাল, ঢাকিজাম, তিতপাই, গুটগুটিয়া, হলদু, বাটনা, গর্জন, বনজলপাই ও ছাতিয়ান।

রাসিক পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ উল ইসলাম জানান, রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে চলতি বছরে ৩৩ হাজারেরও অধিক বৃক্ষরোপণ করা হয়েছে। বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে।
ফার্মসএন্ডফার্মার২৪/জেডএইচ
এগ্রিফার্মস২৪/জেডএইচ