নর্থইস্ট অ্যাগ্রোভেটের সঙ্গে দেশের শীর্ষস্থানীয় কোম্পানিগুলোর মতবিনিময়

496

FB_IMG_1500574428769

নর্থইস্ট অ্যাগ্রোভেট এএস (Northeast Agrovet AS) হচ্ছে নরওয়ের কোম্পানি। বাংলাদেশে তাদের ব্যবসায়িক পরিচিতি প্রসারে নানামুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দেশের কৃষি সেক্টরে তারা অবদান রাখতে পোলট্রি, ডেইরি, ফিস সেক্টরে উন্নতমানের পণ্যসরবরাহের প্রতিশ্রুতি নিয়ে তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি কোম্পানিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা বাংলাদেশের কৃষি সেক্টরের শীর্ষস্থানীয় কোম্পানিগুলোর সাথে তাদের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ছাড়াও অন্যান্য বিষয় নিয়ে মতবিনিময় করেন।

সফরকালে তারা দেশের অন্যতম বৃহৎ কোম্পানিগুলোর মধ্যে প্যারাগন গ্রুপ, নারিশ পোলট্রি এন্ড হ্যাচারী, কাজী ফার্মস, প্রভিটা গ্রুপ, কোয়ালিটি ফিডস, আগাতা ফিড মিল, ইসলাম এগ্রোভেটসহ বেশ কিছু কোম্পানির শীর্ষ নির্বাহী ও নিউট্রিশনিস্ট এবং কনসালট্যান্টদের সাথে ব্যবসায়িক বিষয়সহ Northeast Agrovet এর পণ্য পরিচিতি নিয়ে মতবিনিময় করেন। এছড়া তারা Norwegian Embassy এর কর্মকর্তাদের সাথেও আলোচনা করেন।

দেশের শীর্ষস্থানীয় কোম্পানিগুলো সকলেই আশা প্রকাশ করে বলেন, নর্থইস্ট অ্যাগ্রোভেট এএস দেশের প্রাণিসম্পদ সেক্টরে গবেষণাধর্মী পণ্য বিপননের মাধ্যমে একদিকে যেমন সংশ্লিষ্ট সেক্টরের উন্নয়ন ঘটাবে অন্যদিকে তেমনি বাংলাদেশ ও নরওয়ের মধ্যে প্রযুক্তি ব্যবহার বিনিময়ের ফলে এদেশের পোল্ট্রি, ফিস ও ডেইরি সেক্টরে ব্যবসা সম্প্রসারণের এক নতুন দিগন্ত উন্মোচিত হবে।

মতবিনিময়কালে Northeast Agrovet এর পরিচালক ড. জয়দেব পাল জানান, তাদের কোম্পানিটি অচিরেই বাংলাদেশে Nu Science Group, Belgium এর উন্নতমানের পণ্য বাজারজাত করতে যাচ্ছে।

সপ্তাকালব্যাপী নর্থইস্ট অ্যাগ্রোভেটের পণ্য পরিচিতি ও মার্কেট প্রমোশনে Yara International Business Development Manager Mr. Guido Kuhn এবং Northeast Agrovet এর ড. জয়দেব পাল এবং Northeast Agrovet এর Country Representative Rupom Rahman তাদের কোম্পানির প্রচারে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, এদেশের পোলট্রি, ডেইরি, ফিস সেক্টরকে আরো শক্তিশালী করার লক্ষ্যে নরওয়েভিত্তিক প্রতিষ্ঠান নর্থইস্ট অ্যাগ্রোভেট এএস বাংলাদেশে ২০১৬ সালের ২০ ডিসেম্বর থেকে যাত্রা শুরু করে। অত্যন্ত অল্প সময়ের মধ্যেই কোম্পানিটি তাদের গবেষণাধর্মী পণ্য বিপননের মাধ্যমে সংশ্লিষ্ট সকলের মাঝে একটি জায়গা করে নিতে সক্ষম হয়েছে।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম