নোভিভোর আয়োজনে ‘অর্গানিক মিনারেল ফর মডার্ন পোল্ট্রি ফার্মিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

426

DSCN6011

ফার্মসঅ্যান্ডফার্মার: নোভিভো হেলথ কেয়ার লিমিটেডের (Novivo Health Care Ltd) আয়োজনে রোববার রাজধানীর খিলক্ষেতে অবস্থিত হোটেল লা মেরিডিয়ানে ‘অর্গানিক মিনারেল ফর মডার্ন পোল্ট্রি ফার্মিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নোভিভো হেলথ কেয়ারের চেয়ারম্যান সায়েম উল হক। তিনি সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন। এসময় তিনি কোম্পানি সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন এবং এনিম্যাল হেলথ সেক্টরে তাদের সম্পর্কে আগত সবাইকে অবহিত করেন।

এরপর সেমিনারে মূল বক্তব্য দেন, ইন্টারন্যাশনাল পোল্ট্রি কনসালটেন্ট ড. সুদীপ্ত হালদার (পিএইচডি)। পোলট্রিতে সঠিক ও কাঙ্ক্ষিত উৎপাদন এবং উত্তোরণের উপায়গুলি নিয়ে আলোচনা করেন।

তিনি পোল্ট্রিতে Organic Minerals এর গুরুত্ব তথ্যসহকারে উপস্থাপন করেন এবং তিনি বলেন পোলট্রির স্বাস্থ্য সুরক্ষায় এর ব্যাপক অবদান রয়েছে।

DSCN5994

তিনি বলেন, অর্গানিক মিনারেলস পোলট্রিতে ভালো ফলাফল পাওয়া যায়। এসময় তিনি ডিম, ব্রয়লার উৎপাদনে এর ভূমিকা তুলে ধরেন। এরপর তিনি আগতদের প্রশ্নের উত্তর দেন।

এরপর Vannamin সম্পর্কে আলোচনা করেন Guybro Chemical Pvt. Ltd এর Product Manager Dr. Karishma Gupte। তিনি Inorganic Minerals এবং Vannamin এর তুলনামূলক বিশ্লেষণ করে দেখান।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. প্রিয় মোহন দাস, প্রফেসর ড. এসডি চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

নোভিভো হেলথ কেয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহীদ হোসেন আগত সকলকে সেমিনারে অংশ
নেয়ার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এরপর তিনি সকলকে নৈশভোজের আমন্ত্রণ জানান। প্রয়োজনে তার ই-মেইলে যোগাযোগ করতে পারেন[email protected]

উল্লেখ্য, দেশের এনিম্যাল হেলথ সেক্টরে নোভিভো হেলথ কেয়ার নতুন হলেও ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহীদ হোসেন এর সঠিক ব্যবস্থাপনা ও যুগোপোযোগী পণ্য বাজারজাতকরণের মাধ্যমে এরই মধ্যে সংশ্লিষ্ট সকলের মাঝে একটি স্থান করে নিতে সক্ষম হয়েছে।

সেমিনারে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, দেশের খ্যাতনামা ফিড মিল ও ব্রিডার ফার্মের শীর্ষ নির্বাহী,
পোলট্রি নিউট্রিশনিস্ট, ভেটেরিনারিয়ানসহ ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা যোগ দেন।

ফার্মসঅ্যান্ডফার্মার/এম