পঞ্চম আহকাব আন্তর্জাতিক এক্সপো-২০২০ শুরু ১২ মার্চ

289

আহকাব ০১

তিন দিনব্যাপী আহকাম আন্তর্জাতিক এক্সপো-২০২০ শুরু হবে আগামী ১২ মার্চ। নানান আয়োজনে আগামী ১২ থেকে ১৪ মার্চ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এই আন্তর্জাতিক এক্সপো অনুষ্ঠিত হবে। অ্যানিমেল হেলথ কোম্পানিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব) পঞ্চমবারের মতো এই এক্সপো আয়োজন করছে।

বুধবার সন্ধ্যায় রাজধানীর ম্যাপেল লিফ হোটেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আহকাব এর মহাসচিব ডা. কামরুজ্জামান।

মহাসচিব ডা. কামরুজ্জামান বলেন, পূর্বে আহকাব শুধু ডেইরি, মৎস্য ও পোষা প্রাণী নিয়ে মেলার আয়োজন করলেও এবারের এক্সপো হবে আর বড় পরিসরে। আমাদের ইন্ডাস্ট্রির সমস্ত কিছুকেই তুলে ধরা হবে। এবারের এক্সপোতে যুক্ত হচ্ছে- ফার্মাসিউটিক্যালস্, ল্যাবরেটরিসহ বিভিন্ন উপকরন প্রস্তুতকারী প্রতিষ্ঠান।

ডা. কামরুজ্জামান বলেন, ডেইরি, মৎস্য, পোষা প্রাণী খাতসহ বিভিন্ন সমস্যা, প্রতিকার ও কারিগরি উন্নয়ন বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে এবারের এক্সপোতে। আইসিসিবি সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এই এক্সপোতে প্রায় পাঁচ শতাধিক স্টলে দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশ নেবে।

আহ ০২

এছাড়া বাংলাদেশের পোল্ট্রি এবং ফিডের অপপ্রচার রোধে তিনি বলেন, বাংলাদেশের পোল্ট্রি এবং ফিড সম্পূর্ণ নিরাপদ। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে  পোল্ট্রি শিল্পের বিভিন্ন অপপ্রচার চলানো হয়। যার ফলে পোল্ট্রি মুরগির ডিম ও  মাংসের প্রতি সাধারণ মানুষের ভুল ধারনা জন্মাচ্ছে। এই সকল অপপ্রচার রোধে সকল গণমাধ্যমগুলো একসাথে কাজ করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন- বিমান পোল্ট্রি কমপ্লেক্সের ম্যানেজার মো. আতিয়ার রহমান, আহকাবের ট্রেজারার মো. মসলে উদ্দিন, কৃষিবিদ ডা. সাইফুল বাশার, ডা. খন্দকার মো. মাহমুদ হোসেন প্রমুখ।

আহ ০৩

বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, সাংবাদিকসহ বিভিন্ন কোম্পানীর প্রতিনিধিরা এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

ফার্মসএন্ডফার্মার/২৩জানু২০২০