পিপিবি’র ‘পোল্ট্রি কনভেনশন ২০২২’ জানুয়ারি মাসের শেষ সপ্তাহে

201

আগামী ২০২৩ সালের জানুয়ারি মাসের শেষ সপ্তাহে দুইদিন ব্যাপি ‘পোল্ট্রি কনভেনশন ২০২২’ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশের (পিপিবি) কনভেনশন ও সেমিনার কমিটি।

শনিবার (৩০ জুলাই) ঢাকার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল ভবনে ভেটেরিনারি ও এনিমেল সায়েন্স ফ্যাকাল্টির সেমিনার কক্ষে পিপিবি এর পূর্ব ঘোষিত ‘পোল্ট্রি কনভেনশন ২০২২’ সফল করতে অনুষ্ঠিত যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় বিভিন্ন সাব কমিটি গঠন করা হয়।

পোল্ট্রি কনভেনশন কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে সেমিনার কমিটির সভাপতি প্রফেসর ড. আনোয়ার উল হক বেগ এবং সেমিনার কমিটির সম্পাদক ডাঃ তাপস ঘোষ চারটি সেশনে আন্তর্জাতিক গবেষক, পেশাজীবী ও পোল্ট্রি সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকগণ কনভেনশনকে সফল করতে নিজ নিজ অবস্থান থেকে বিভিন্ন ধরনের প্রস্তাব উপস্থান করেন, যা সিদ্ধান্ত আকারে গৃহিত হয়।
সভায় সর্ব সম্মতিক্রমে আগামী বছরের জানুয়ারি মাসে দুই দিন ব্যাপি কনভেনশনের সময় নির্ধারণ করা হয়। কনভেনশন উপলক্ষে সারাদেশের পোল্ট্রি খামারী, ছাত্র,গবেষক, শিক্ষকসহ সকলের অংশগ্রহনে একটি সফল পোল্ট্রি কনভেনশন অনুষ্ঠানের আয়োজনের অঙ্গীকার করা হয়।

এ বিষয়ে পোল্ট্রি প্রফেশনালস বাংলাদেশ (পিপিবি) সমন্বয়ক, বিশিষ্ট পোল্ট্রি কনসালটেন্ট কৃষিবিদ অঞ্জন মজুমদার কে বলেন, দেশের প্রান্তিক খামারি থেকে শুরু করে বিভিন্ন কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের সমন্বয়ে ও খাত সংশ্লিষ্ট সকলের ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে এই সেক্টরকে এগিয়ে নিতে কাজ করছে পিপিবি। এরই ধারাবাহিকতায় পিপিবি পোল্ট্রি কনভেনশন ২০২২ সফল করতে নানা উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, পোল্ট্রি শিল্পের সাথে সংশ্লিষ্ট প্রতিটি স্টেকহোল্ডার যদি একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে পোল্ট্রি শিল্প ও এর সাথে যুক্ত পেশাজীবীদের কল্যাণে কাজ করে তাহলে ভবিষ্যতে দেশে একটি স্থিতিশীল পোল্ট্রি শিল্প গড়ে উঠবে। যা ভোক্তা সাধারণ ও পোল্ট্রি পেশাজীবী উভয়ের জন্য কল্যাণকর হবে।

যৌথ সভায় ২০২২ সেরা ভলান্টিয়ার, স্পেশাল ভলান্টিয়ারগনকে ক্রেস্ট প্রদান করা হয়।

ফার্মসএন্ডফার্মার/৩১জুলাই ২০২২