পিয়ারটপ লিমিটেডের রংপুর জেলায় খামারী সম্মেলন

327

“খামারী প্রাণিসম্পদ সেক্টরের প্রাণ” এ স্লোগানে পিয়ারটপ লিমিটেড সর্বদা খামারীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। পিয়ারটপ লিমিটেড সারা বছর ধরে খামার ব্যবস্থাপনা এবং রোগ প্রতিরোধ পরিকল্পনা বিষয়ক কর্মশালা করে আসছে যাতে- প্রান্তিক খামারীরা উপকৃত হয়।

গত ২৩ ডিসেম্বর রোজ শনিবার পিরগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে একটি খামারী কর্মশালার আয়োজন করা হয়। অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সার্বিক সহায়তা করেন মেসার্স সিনান অ্যাগ্রো প্লাসের সত্বাধিকারী মো. শামীম।

কর্মশালায় খামারীদের খামার ব্যবস্থাপনা এবং রোগ সমূহের লক্ষণ এবং পূর্বাভাস সম্পর্কে বিস্তারিত ধারণা দেয়া হয়। যার মাধ্যমে প্রায় শতাধিক খামারী উপকৃত হন ।

তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন-শ্রী অবিনাস চন্দ্র জয়সেন, মো. ওয়াজেদ আলী, মো. রাশেদ মিয়া, পলাশ কুমার, মো. আ. রশিদ, শ্রী সুজিত কুমার রায়, শ্রী শচীন চন্দ্র বর্মণ, শ্রী নিপেন্দ্রনাথ মণ্ডল, মিলন চন্দ্র বর্মণ, সায়েম, ফারুক, মো. ফুয়াদ হোসেন, মো. হাবিব সরকার, শ্রী অপু চন্দ্র বর্মণ, মো. আব্দুর রহমান, মো. কামরুজ্জামান, মো. নুরুল আমিন, মো. শাহিনুর রশিদ, মো. নাজমুল হুদা, মো. মোজাফ্ফর হোসেন, মো. মনজুর হোসেন, মো. ওমর ফারুক, মো. শাহ আলম, মো. শাহজাহান, মো. আবু রায়হান, রাসেল, সুমন, এরশাদসহ আরো অনেকে।

[metaslider id=”8274″]

 

মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে পোল্ট্রির রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং খামার ব্যবস্থাপনার বিস্তারিত বিবরণ তুলে ধরা হয়। প্রধান আলোচক পিয়ারটপ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. সৈয়দ মোস্তফা আলী (শামীম)। তার আলোচনায় পোল্ট্রি ফার্মের ব্যবস্থাপনা, রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং চিকিৎসা বিষয়ক ধারণা প্রদান করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ডা. মোস্তফার আলোচনার মধ্যে পিয়ারটপ লি. কর্তৃক যে সকল প্রোডাক্ট বাজারজাত করা হয় সেগুলির বিশেষত্ব কার্যকারিতা এবং উপকারিতা সহজবোধ্যভাবে তুলে ধরেন। এর মধ্যে উল্লেখযোগ্য ছিল Peerflox, Peercox, Revolution, Flu-Flox, Bromazone, Super Formula, Zermy200x, Moxitin Plus, Doxin, Hexilosin-D, Heat Breaker etc.

কর্মশালায় পিয়ারটপ লিমিটেডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন সেলস্ ম্যানেজার মো. রবিউল আলম, রিজিওনাল সেলস্ ম্যানেজার মো. আবুল কালাম, মার্কেটিং অফিসার তপু দেবনাথ এবং এক্সিকিউটিভ মো. আসলাম খান।

কর্মশালা শেষ করে গাইবান্ধা কর্মরত বিভিন্ন পর্যায়ের ডাক্তারদের সঙ্গে একটি মতবিনিময় সভা আয়োজন করা হয়।

শেষে খামারীদের এবং চিকিৎসকদের আলাপ-আলোচনা, প্রশ্ন-উত্তর, মতবিনিময় এবং আড্ডায় কর্মশালা দুটি বিনোদনময় হয়ে ওঠে এবং আপ্যায়নের মাধ্যমে যার ইতি টানা হয়।

পাবনা জেলা প্রশাসকের সঙ্গে খামারীদের মতবিনিময় সভা

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন