পিয়ারটপ লিমিটেডের রাজশাহী জেলায় খামারী সম্মেলন

607

IMG20170506113817

“খামারী প্রানিসম্পদ সেক্টরের প্রাণ” সেই সূত্র ধরে পিয়ারটপ লি. সর্বদা খামারীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। পিয়ারটপ লিমিটেড সারা বছর ধরে খামার ব্যবস্থাপনা এবং রোগ-প্রতিরোধ পরিকল্পনা বিষয়ক কর্মশালা করে আসছে যাতে-প্রান্তিক খামারীরা উপকৃত হয়।

গত ৬ মে রোজ শনিবার রাজশাহী জেলার বাগমারা উপজেলার তাহেরপুর বাজারস্থ তাহেরপুর বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে একটি মনোরম খামারী কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালাটির আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন মো. মুতাসিম বিল্লাহ, সত্ত্বাধিকারী মেসার্স মুতাসিম ট্রেডার্স; মো. এরশাদ আলী, সত্ত্বাধিকারী মেসার্স মডার্ন ভেটেরিনারি; স্বপন কুমার, ম্যানেজার মেসার্স মডার্ন ভেটেরিনারি; মো. শাহীন আলম, সত্ত্বাধিকারী মেসার্স শাহীন ট্রেডার্স; মো. ইব্রাহীম হোসেন, সত্ত্বাধিকারী মেসার্স দুই ভাই পোল্ট্রি অ্যান্ড ফিস ফিডস; মো. আকুল মালেক, সত্ত্বাধিকারী মেসার্স মাসুদ এন্টারপ্রাইজ এবং ডা. মো. লুৎফর রহমান , সত্ত্বাধিকারী মেসাস মের্সাস জুবেদা ফার্মেসি ।

কর্মশালায় খামারীদের খামার ব্যবস্থাপনা এবং রোগ সমূহের লক্ষণ এবং পূর্বাভাস সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করা হয়। যার মাধ্যমে প্রায় শতাধিক খামারি উপকৃত হন যাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- ডা. মামুন সরকার , মো. শহিদুল ইসলাম, স্বপন, সাহিদুর, সজিব, শফিকুল, মোহসিন, মো. আ. জলিল, ইমরান আলী, রহিদুল ইসলাম, রফিক, বিন্দু, বাবুল, বেলাল, ইয়াসিনসহ আরো অনেকে
মাল্টিমিডিয়া প্রজেক্টর-এর মাধ্যমে পোল্ট্রির রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং খামার ব্যবস্থাপনার বিস্তারিত বিবরণ তুলে ধরা হয়। প্রধান আলোচক ডা. সৈয়দ মোস্তফা আলী (শামীম), ব্যবস্থাপনা পরিচালক, পিয়ারটপ লি. তার আলোচনায় পোল্ট্রি ফার্মের ব্যবস্থাপনা, রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং চিকিৎসা বিষয়ক ধারণা প্রদান করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ডা. মোস্তফার আলোচনার মধ্যে পিয়ারটপ লি. কর্তৃক যে সকল প্রোডাক্ট বাজারজাত করা হয় সেগুলির বিশেষত্ব কার্যকারিতা এবং উপকারিতা সহজবোধ্যভাবে তুলে ধরেন এর মধ্যে উল্লেখযোগ্য ছিল Peerflox, Peercox, Revolution, Flu-Flox, Bromazone, Super-Formula, Germy 200x, Moxitin Plus, Doxin, Heat Breaker, Hexilosin-D etc.

কর্মশালায় পিয়ারটপ লি. এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন- অডিট ম্যানেজার মো. রবিউল আলম, এরিয়া ম্যনেজার কামরুল ইসলাম, মার্কেটিং অফিসার মো. মামুনুর রশিদ ও মো. আনোয়ার হোসেন এবং এক্সিকিউটিভ মো. আসলাম খান।

কর্মশালা শেষ করে রাজশাহীতে কর্মরত বিভিন্ন পর্যায়ের ডাক্তারদের সাথে একটি মত বিনিময় সভা আয়োজন করা হয় রাজশাহীর পুঠিয়া উপজেলায়।

শেষান্তে খামারীদের এবং চিকিৎসকদের আলাপ, আলোচনা, প্রশ্ন উত্তর, মত বিনিময় এবং আড্ডায় কর্মশালা দুটি বিনোদনময় হয়ে উঠে এবং আপ্যায়নের মাধ্যমে যার ইতি টানা হয়।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪.কম/এম