ফার্মা এণ্ড ফার্মের প্রতিষ্ঠাতা প্রয়াত আবুল কালাম আজাদের স্মরণে দোয়া মাহফিল

314

ঢাকার খামারবাড়ী এলাকায় এগ্রোবেইজড প্রতিষ্ঠান ফার্মা এণ্ড ফার্মের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক প্রয়াত আবুল কালাম আজাদের স্মরণে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল ৪টায় কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এর আগে গত ৩ ডিসেম্বর ভোর সাড়ে ৫ টার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিকে অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ বকশিগঞ্জ উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব শাহিনা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ীয় কমিটির সভাপতি আলহাজ্ব মির্জা আজম, এমপি। বিশেষ অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান, এমপি, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ীয় কমিটির সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, এমপি।

স্মরণ সভায় মরহুম আবুল কালাম আজাদের সামাজিক, রাজনৈতিক এবং জনকল্যাণমূলক বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি তার জীবদ্দশার বিভিন্ন সুখ স্মৃতি রোমন্থন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন পরিবারের সদস্যবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, ফার্মা এণ্ড ফার্ম এর সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও ইলেক্ট্রনিক, প্রিন্ট, অনলাইন মিডিয়ার সাংবাদিকরা।

উল্লেখ্য যে, ফার্মা এণ্ড ফার্ম এর প্রতিষ্ঠাতা প্রয়াত আবুল কালাম আজাদ গত ৩ ডিসেম্বর ২০২০, ভোর প্রায় সাড়ে ৫ টায় ঢাকায় অবস্থিত ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে আবুল কালাম আজাদের বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী, ৩ সন্তান ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ফার্মসএন্ডফার্মার/২১ডিসেম্বর২০২০