বগুড়ায় ইয়ন গ্রুপের ‘এডভান্স পোল্ট্রি ব্রিডারস লি.’-এর যাত্রা শুরু

521

IMG_4946

সর্বোচ্চ গুণগত মান ও সেবার প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করল ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের দ্বিতীয় পোল্ট্রি ব্রিডার ফার্ম “এডভান্স পোল্ট্রি ব্রিডারস লি.” সম্প্রতি উত্তরবঙ্গের বগুড়া জেলায় এই ব্রিডার ফার্মের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

গত ৪ জানুয়ারি ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সম্মানিত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদদৌলা এই ব্রিডার ফার্মটির উদ্বোধন করেন।

ব্রিডার ফার্মের কার্যক্রম অত্যন্ত দ্রুত তার সাথে সম্পন্ন হওয়ায় তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
এ সময় ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক আশাবাদ ব্যক্ত করেন, এই ল্ট্রি ব্রিডার ফার্মের কার্যক্রম শুরুর মাধ্যমে এদেশের পোল্ট্রি ইন্ডাস্ট্রি সমৃদ্ধ হওয়ার পাশাপাশি এদেশের জনসাধারণের আমিষের ঘাটতি পূরণে সহায়ক হবে। সর্বোপরি দেশের প্রাণীজ খাত স্বয়ংসম্পূর্ণ হওয়ার পাশাপাশি দেশের অর্থনীতি হবে সমৃদ্ধ।

তিনি সকলকে নিষ্ঠা ও সততার সাথে কাজ করার জন্য পরামর্শ প্রদান করেন।

ইয়ন এডভান্স পোল্ট্রি ব্রিডার ফার্মের ডিজি এম মো. বেলায়েত হোসেন জানান, অত্যাধুনিক পদ্ধতিতে তৈরি full control শেডে পালনকৃত IR প্যারেন্টস এর উৎপাদিত সুস্থ সবল ১ দিন বয়সী ব্রয়লার বাচ্চা নির্দিষ্ট সময়ে সঠিক growth নিশ্চিত করবে ইনশাল্লাহ।

খামারীদের গুণগত মানসম্মত ১ দিন বয়সী ব্রয়লার বাচ্চার চাহিদা পূরণ করতে ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ তার Breeder Farm এর ২য় unit চালু করলো বগুড়াতে, এর ফলে দেশব্যাপী ইয়ন গ্রুপের ১ দিন বয়সী ব্রয়লার বাচ্চার যে বিপুল চাহিদা তা পূরণ করা সম্ভব হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সম্মানিত ভাইস চেয়ারম্যান মেজর এবিএ মেসবাহ্ উদ দৌলা, নির্বাহী পরিচালক এবিএ সাহিদ উদ দৌলা, জেনারেল ম্যানেজার (ফিড, ফিসওপোল্ট্রিফার্ম) মো. হাসান মাহমুদ, ডিজিএম (এডভান্স পোল্ট্রি ব্রিডারস লি.) . বেলায়েত হোসেন, ডিজিএম (পিপিডি) আশুতোষ মন্ডলসহ ইয়ন গ্রুপের বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, দেশের অন্যতম প্রধান এগ্রোবেইজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ জামালপুর জেলায় প্রথম পোল্ট্রি ব্রিডার ফার্ম প্রতিষ্ঠা করে। এরই ধারাবাহিকতায় বগুড়ায় ২য় পোল্ট্রি ব্রিডার ফার্ম প্রতিষ্ঠা করা হয়। পরবর্তীতে দেশের দক্ষিণ অঞ্চলে ৩য় “পোল্ট্রি ব্রিডার ফার্ম” প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় কার্যক্রম শিগগিরই শুরু হবে বলে জেনারেল ম্যানেজার (ফিড, ফিস ও পোল্ট্রি ফার্ম) মো. হাসান মাহমুদ সবাইকে অবগত করেন।

আপনারা বিস্তারিত তথ্যে জন্য প্রয়োজনে যোগাযোগ করতে পারেন মো. শফিকুল ইসলাম, বিসনেস ম্যানেজার, মিডিয়া ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। মোবাইল: ০১৭০৯৬৩৪৫১৫।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন