ব্রয়লারের মাংস উৎপাদন বৃদ্ধি করবে ‘রোভাবিও ফাইপ্লাস’

320

এডিসিও এর নতুন প্রোডাক্ট ‘রোভাবিও ফাইপ্লাস’ ব্যবহারের ফলে ব্রয়লারের মাংস উৎপাদন বৃদ্ধি, এফসিআর কম, উৎপাদন খরচ কম হবে। এছাড়া মুরগির শরীরে প্রায় ২৫ ভাগ খাবার আনডাইজেস্টেড থেকে যায়, ফলে যদি ডাইজেস্টেবিলিটি আরোও বাড়ানো যায়। ফলে খামারী লাভবান হবে; আর এই কাজটিই করবে রোভাবিও ফাইপ্লাস।

বুধবার সন্ধ্যায় রাজধানীর হোটেল লো মেরিডিয়ানে অনুষ্ঠিত এডিসিও এর “টেকনিক্যাল সেমিনার অন রোভাবিও ফাইপ্লাস” সেমিনারে নতুন প্রোডাক্ট রোভাবিও ফাইপ্লাস ব্যবহারের গুণাগুন তুলে ধরা হয়।

এসময় এডিসিও বাংলাদেশের পরিবেশক আদিয়ান এগ্রোর ব্যবস্থাপনা পরিচালক ডা. জামিল হুসাইন শুভেচ্ছা বক্তব্যে বলেন, আমাদের পোল্ট্রি ইন্ডাস্ট্রি বর্তমানে একটি সংকটময় সময় অতিবাহিত করছে যেখানে ফিড এডিটিভস ও কাঁচামালের মূল্যবৃদ্ধি, ডলারের মান বৃদ্ধি, সর্বোপরী কয়েক ধাপে ফিডের মূল্য বৃদ্ধির ফলে সেক্টরের কেউই আসলে ভালো অবস্থানে নেই। আমরা ২০১৪ সাল থেকে এডিসিও এর সাথে যাত্রা শুরু করি, এই আট বছরে প্রতিষ্ঠানটির সাথে আমাদের সম্পর্ক আরোও মজবুত হয়েছে। আমরা সর্বোচ্চ কোয়ালিটির পন্য সরবরাহ এবং আমাদের এই অগ্রযাত্রা আপনাদের সাপোর্ট ছাড়া সম্ভব হতো না।

তিনি আরও বলেন, ‘এডিসিও মূলত সেলস ওরিয়েন্টেড কোম্পানি নয় বরং এটি রিসার্চ ওরিয়েন্টেড কোম্পানি; কাস্টমারদের সমস্যা সমাধানে সায়েন্টিফিক সল্যুশন দেওয়া, সায়েন্টিফিক ট্রায়াল, সেমিনার ইত্যাদিতেই মূল ফোকাস; পাশাপাশি সর্বোচ্চ গুনগতমানসম্পন্ন নতুন একটি পণ্য আনতে সর্বোচ্চ রিসার্চ ও সময় ব্যয় করা হয় ।’

সেমিনারের প্রধান আলোচক সায়েন্টিফিক সল্যুশন ডেভেলপমেন্ট অন ফিড ডাইজেস্ট ড. বারিশ ইয়াভুজ বলেন, “মুরগির শরীরে প্রায় ২৫ ভাগ খাবার আনডাইজেস্টেড থেকে যায়, ফলে যদি ডাইজেস্টেবিলিটি আরোও বাড়ানো যায় তাহলে ব্রয়লারের মাংস উৎপাদন বাড়বে, এফসিআর কমে আসবে, উৎপাদন খরচ কমবে সর্বোপরী খামারী লাভবান হবে; আর এই কাজটিই করবে এডিসিও এর নতুন প্রোডাক্ট রোভাবিও ফাইপ্লাস (Rovabio PhyPlus)”।

এছাড়া সেমিনারে উপস্থিত ছিলেন এডিসিও এর কমার্শিয়াল ডিরেক্টর (ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট) ডা. সুজিত কুলকার্নি; বিজনেস ম্যানেজার ডা. সুজেতা; গ্লোবাল সল্যুশন এপ্লিকেশন ম্যানেজার এল মেহেদী, পোল্ট্রি সেক্টরের সাথে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও খ্যাতনামা নিউট্রশনিস্টগণ।

ডা. সাজ্জাদুর রহমান পলাশ এর সঞালনায় অতিথিদের প্রশ্নোত্তর পর্ব শেষে সমাপনী বক্তব্য নিয়ে আসেন ডা. প্রতীক। তিনি অনুষ্ঠানে আগত সবাইকে ধন্যবাদ জানান। সবশেষে সান্ধ্যকালীন ভোজের মাধ্যমে অনুষ্ঠানটির সমাপ্তি হয়।

ফার্মসএন্ডফার্মার/ ২২সেপ্টেম্বর ২০২২