ভৈরবে পল্লী চিকিৎসক-ফার্মাসিস্ট ও নার্সারী খামারীদের প্রশিক্ষণ

377

ভৈরবে পল্লী চিকিৎসক-ফার্মাসিস্ট ও নার্সারী খামারীদের প্রশিক্ষণ

কিশোরগঞ্জের ভৈরবে পল্লীচিকিৎসক ও ফার্মাসিস্টদের এন্টিবায়োটিকের ব্যবহার এবং এর প্রতিক্রিয়া সম্পর্কে দুইদিন ব্যাপী সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনায় আয়োজিত ওই কর্মশালায় স্থানীয় শতাধিক পল্লীচিকিৎসক ও ফার্মাসিস্ট অংশ গ্রহণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বুলবুল আহমেদ ও মেডিকেল অফিসার ডা: রাইনা মাসনুনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রশিক্ষণ টিম দুইদিন ব্যাপী তাদের প্রশিক্ষণ প্রদান করেন।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন ওই কর্মশালার উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: আনিসুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব আল-মামুন, মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা ফ্যাসিলেটর দূর্গা রানী সাহা।

এদিকে একই সময়ে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষি ট্রেনিং সেন্টারে নার্সারী খামারীদের তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে উপজেলার ৭টি ইউনিয়নের ২৫টি নার্সারী পরিবারের ৫০ জন খামারী অংশ নেয়। ওই প্রশিক্ষণে চারা বপন, কলাম তৈরী ও বিপণন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয় ।

ফার্মসএন্ডফার্মার২৪/জেডএইচ