মাংসের জন্য সবচেয়ে জনপ্রিয় পায়রা

275

কবুতর মাংস – নমনীয়, সরস, খাদ্যতালিকাগত এবং খুব সুস্থ। প্রাচীনকালে এটি রাজাদের এবং সম্রাটের প্রিয় খাবারের একটি ছিল। আজ রাশিয়াতে মাংসের কবুতর খুব সাধারণ নয় এবং এটি ব্যবসার পক্ষে মোটামুটি প্রতিশ্রুতিশীল শিল্প। এই প্রবন্ধে আমরা মাংসের কবুতরের সবচেয়ে জনপ্রিয় প্রজাতির দিকে নজর দেব, এবং যদি আপনি হঠাৎ এই ধরনের পাখির প্রজনন শুরু করার সিদ্ধান্ত নিলেন তবে আপনি জানতে পারবেন কোন প্রজাতির মনোযোগ দেওয়া।

রাজা
এই জাতটি প্রজনন দ্বারা 1890 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেছিল। রাজা মাংস উৎপাদন জন্য উত্থাপিত, পাশাপাশি ট্রেড শো এ শো। একটি পায়ের ওজন 700 গ্রাম থেকে 1, 5 কেজি হয়। চেহারা, এই পায়রা মুরগি খুব অনুরূপ। তাদের একটি শক্তিশালী শরীর, সংক্ষিপ্ত পুরু ঘাড় এবং একটি বড় মসৃণ মাথা আছে। কালো চোখ দিয়ে সাদা পাখি, রঙীন – হলুদ সঙ্গে। পাতলা eyelids – বেজ বা লাল রঙ, beak – শক্তিশালী, মাঝারি আকার। বুকে অংশ বৃত্তাকার, প্রশস্ত, উত্তল। উইংস – সংক্ষিপ্ত, শক্তভাবে শরীরের চাপা। ফুট – কোন পালক, মাঝারি আকার। পুচ্ছ – ছোট, উপরে উত্থাপিত। পালক – কোঁকড়া, শরীরের snugly মাপসই। সাদা পালকগুলির মধ্যে হলুদ, ধূসর, লাল, সাদা রঙের সাদা বা বৈচিত্র্যময়।

আপনি কি জানেন? কর্মক্ষমতা উন্নত করার জন্য, পুরুষদের ক্রীড়া কবুতরের সাথে ক্রস করার সুপারিশ করা হয়, যা প্রজনন বৃদ্ধি স্তর দ্বারা চিহ্নিত করা হয়। যেমন একটি জোড়া থেকে Nestlings আরো fleshy হবে।
কবুতর প্রজননে কিং খুব জনপ্রিয়: তারা দ্রুত বৃদ্ধি পায়, পাতলা ত্বক থাকে, মাংসপেশী থাকে, প্রচুর মেয়ে বাড়ে এবং তাদের ভাল যত্ন নেয়। এক বছরে, যথাযথ যত্নের সাথে আপনি তাদের কাছ থেকে প্রায় 16 টি বাচ্চা পেতে পারেন। তরুণ প্রাণী মধ্যে সবচেয়ে সুস্বাদু, নমনীয় এবং খাদ্যতালিকাগত মাংস। অতএব, মাংস উত্পাদন জন্য পায়রা সাধারণত 45 দিন পর্যন্ত খাদ্য। এই বয়সে, ওজন এক ব্যক্তি 750-800 গ্রাম পৌঁছেছেন। এটা গুরুত্বপূর্ণ! কিং উড়ে না। এই কারণে, তাদের ঘরের মেঝেতে স্থাপন করা উচিত অথবা এটি থেকে খুব বেশী নয়।

কার্নট ফ্রান্সে উদ্ভূত। মাঝারি আকারের কবুতর: এদের ওজন 500 থেকে 700 গ্রাম পর্যন্ত পৌঁছায়। তারা দ্রুত বৃদ্ধি পায় এবং ভালভাবে প্রজনন করে। তারা অত্যধিক বহুদলীয় তেজস্ক্রিয় এবং সমানভাবে ছোট মাথা আকার পার্থক্য। তাদের গলা ছোট, পুরু, এবং তাদের চাকা দীর্ঘ, গোলাপী, সামান্য বাঁক। পালক ছাড়া ফুট, সংক্ষিপ্ত। লেজ ছোট এবং মেঝে থেকে নিচু হয়। পালক – পুরু, প্রশস্ত। তারা একচেটিয়া (বাদামী, সাদা, কালো) এবং variegated (ধূসর, লাল পালক, বা সাদা পালক সঙ্গে বাদামী) হতে পারে। বন্দুক চাষের জন্য উপযুক্ত Carnot। প্রকৃতপক্ষে, এই বংশটি কবুতরের যত্ন নেওয়ার খরচ এবং কবুতরের মাংসের খরচ কমাতে প্রজনন করেছিল।

ফ্রান্স থেকে আসা মেনেনের কবুতর। তাদের নাম মন্ট-দে-মার্সান শহরের নাম থেকে প্রাপ্ত, যেখানে তারা প্রথমবারের মতো বেড়ে উঠেছিল। এই খুব মাংসল এবং প্রশস্ত পাখি। ওজনে মাসিক মন্দিরে 500 গ্রাম, এবং একজন প্রাপ্তবয়স্ক 1, 2 কেজি পৌঁছায়। এই পায়রা এছাড়াও শোভাময় হিসাবে উত্থাপিত করা যাবে। প্রজাতির প্রতিনিধিদের একটি শক্তিশালী শরীর, একটি প্রশস্ত বহিঃপ্রাঙ্গণ অঞ্চল, একটি ছোট মাথা, একটি সংক্ষিপ্ত পুরু ঘাড়, যা প্রায় অসম্পূর্ণ দ্বারা আলাদা করা হয়। বিল গড় এবং 0.3 সেমি পৌঁছায়। চোখ – ছোট, বাদামী। উইংস – ছোট, শক্তভাবে শরীরের চাপা এবং সবে দাঁড়ানো আউট। পালক একটি সুন্দর রূপালী রঙ আছে। পা – ছোট, গাঢ় লাল, প্রায় কালো। লেজ শীর্ষ উত্থাপিত হয়।

আপনি কি জানেন? মন্ডেনের কবুতরগুলি রোগের সর্বাধিক প্রতিরোধী, দ্রুত বর্ধনশীল এবং ওজন বৃদ্ধি করে। এই বংশবৃদ্ধি প্রায়ই ক্রম এবং অত্যন্ত উত্পাদনশীল hybrids উত্পাদন ব্যবহৃত হয়।
রোমান
রোমান কবুতর ইতালি থেকে আসে। এটি প্রাচীনতম প্রজাতির মধ্যে একটি, এটি প্রায়শই পায়রাগুলির বড় মাংসিক প্রজাতির প্রজনন করার জন্য ব্যবহৃত হয়। রোমান কবুতরগুলি একটি বৃহত উলম্ব দেহ, মোটা পাম্প এবং একটি দীর্ঘ পুচ্ছ দ্বারা আলাদা। তারা খুব সুন্দর ঘন উইংস আছে। মাথা মসৃণ, উচ্চ কপাল সঙ্গে আকার বড়। দীর্ঘ ঠোঁট, সামান্য বাঁকা। সাদা রং পাখি অন্ধকার, রং – সাদা। গোলাপী লাল বা গাঢ় বাদামী।

এই প্রজননের পায়ের পাতার মোজাবিশেষ একটি খুব বিস্তৃত তেজস্ক্রিয় অঞ্চল এবং ফিরে আছে। ঘাড় পুরু এবং সংক্ষিপ্ত, ভাল দাঁড়িয়েছে। Paws – ছোট, পালক ছাড়া, লাল। উইংস – দীর্ঘ, লেজ সমীপবর্তী। পূর্ববর্তী প্রজাতির বিপরীতে, রোমান পাখিগুলি একটি বৃত্তাকার শেষের সাথে দীর্ঘ, প্রশস্ত লেঙ্গুড়। কবুতরগুলি একটি কমনীয় ধূসর, বক্ষাকৃতির রং এবং পাখির উপর কালো উল্লম্ব ফিতেযুক্ত। লেজ এবং পাখির উপর বাদামী বা ধূসর স্ট্রিপগুলির সাথে বেজে রয়েছে, সেইসাথে কালো পাখির মাথাতে উজ্জ্বল বিন্দু রয়েছে।

এটা গুরুত্বপূর্ণ! এই প্রজনন কবুতর অনেক মেয়ে হিট না। অতএব, ভাল পারফরম্যান্সের জন্য, তাদেরকে কিং বা সোমবারের সাথে ক্রস করার পরামর্শ দেওয়া হয়। রোমান পাখি বড় এবং মাংসল। প্রাপ্তবয়স্ক কবুতরের ভর 1, 2 থেকে ২ কেজি পর্যন্ত পৌঁছায়। তাদের বড় সুবিধা এছাড়াও রোগ প্রতিরোধের। তারা একটি সুন্দর pugnacious মেজাজ আছে।

যেখানে এই বংশের বংশবৃদ্ধি এবং কোনটি পায়রা থেকে বিভিন্ন সংস্করণ আছে। কেউ কেউ বিশ্বাস করেন যে পাখির জন্মস্থান জার্মানি, এবং তারা যে বংশ থেকে জন্মগ্রহণ করেছিল, তারা ধূসর, ফ্লোরেনটাইনের কবুতর এবং মন্ডেনা। অন্যরা দাবি করে যে পাখি মোস্তেনা এবং ফ্লোরেনটাইন বা মোরাভিয়া থেকে অস্ট্রিয়াতে জন্মগ্রহণ করেছিল। জার্মান এবং চেক Strassers বরাদ্দ। জার্মান বৃহত্তর – 1, 2 কেজি, চেক পর্যন্ত – 700 গ্রাম পর্যন্ত। টরস এবং মাথার আকারগুলি বড়, কপালের মাংস। Beak মাঝারি আকার, শক্তিশালী। একটি কমলা ছায়া চোখের, লম্বা এবং সংকীর্ণ চোখের। ঘাড় দীর্ঘ, পুরু, সামান্য খাঁটি নয়। স্তন – প্রশস্ত, উত্তল।

ফার্মসএন্ডফার্মার/ ২৬ ডিসেম্বর, ২০২২

আরও পড়ুন- যে জাতের মুরগি বেশি দিন ধরে ডিম পাড়ে

মুরগির খামারিরা যেসব বিষয় না মানলে খরচ ও চিন্তা দুটোই বাড়ে