মুরগির কেজিতে কমেছে ২০ টাকা

243

রাজশাহীতে মুরগির দাম কমেছে।সপ্তাহ খানেক আগে সব ধরনের মুরগির দাম বেশ ভালো থাকলেও বর্তমানে মুরগির কেজিতে ১৫ থেকে ২০ টাকা কমেছে।

ডিম ও মুরগি ব্যবসায়ীরা বলছেন, ডিমের দাম স্থিতিশীল না হয়ে উঠানামা করছে প্রতিনিয়ত। মুরগির চাহিদার তুলনায় আমদানি বাড়ার কারনে দাম কমেছে। শনিবার সকালে রাজশাহীর বিভিন্ন বাজার ঘুরে এসব তথ্য জানা গেছে।

ব্রয়লার মুরগির দাম প্রতিকেজিতে ১০ টাকা কমে গেছে। খামারি পর্যায়ে ১৩০-১৩৫ টাকা দাম হলেও তা খুচরা বাজারে এসে ১৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে। একই বাজারের ফাহিম ডিম ভান্ডারের মালিক মাসুদরানা বলেন, ডিমের দামে উঠানামা থামছে না।

এই সপ্তাহে চার-পাঁচ বার ডিমের দাম কমেছে। ডিমের দামে খামারিরা কিছুটা লাভবান হচ্ছেন বলে মনে হচ্ছে। খাবারের দাম বেশি থাকলে লাভ কিছুটা কম হয়। লাল ডিম পাইকারিতে হালি ৪২ টাকা টাকা আর সাদা ডিম ৪০ টাকা দরে বিক্রি করছি।

মুরগি দোকানদার মিঠু হোসেন বলেন, ব্রয়লার মুরগি আগের সপ্তাহের চেয়ে ১০ টাকা কমে ১৪৫ থেকে ১৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে। সোনালী মুরগি ২৭০ টাকা এবং দেশি মুরগি ৪৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ৭ দিনের ব্যবধানে দেশী ও সোনালীতে ২০ টাকা কমেছে।

আরও পড়ুন ডিম ও মুরগির আজকের সর্বশেষ পাইকারী বাজারদর

তিনি আরও বলেন, আমদানি বেড়েছে তাই দাম কমেছে। দাম কমা বাড়ার বিষয়ে কিছু বলা সম্ভব নয়। খাদ্যের দাম বাড়ার কারণে অনেক খামারি খামার বন্ধ করে দিয়েছে।

ফার্মসএন্ডফার্মার/ ১২ নভেম্বর, ২০২২