যশোরে ১২শ ৮৮ কৃষককে কৃষি উপকরণ প্রদান

292

pranodona

তবিবর রহমান, যশোর প্রতিনিধি: যশোরের চৌগাছায় কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ১২শ ৮৮ কৃষককে সরিষা, ভুট্টা, মুগ, তিল ও বিটি বেগুনের বীজ ও সার দেওয়া হয়েছে।

রোববার দুপুর ১২টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের উদ্যোগে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ রইচ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ মিশ্র জয়, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, উপজেলা মৎস্য অফিসার এস এম শাহাজাহান সিরাজ, পল্লি উন্নয়ন কর্মকর্তা রাজিবুল হাসান প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহাজাহান কবীর, পাশাপোল ইউপি চেয়ারম্যান ওবাইদুল ইসলাম সবুজ, সিংহঝুলি ইউপির সাবেক চেয়ারম্যান রেজাউর রহমান রেন্দু, উপজেলা কৃষকলীগের সভাপতি মাস্টার নূর আহম্মেদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি প্রমুখ।

অনুষ্ঠান শেষে উপজেলার ৪৭৫ জন কৃষকের প্রত্যেককে ২ কেজি করে ভূট্টা বীজ, ৫০০জন কৃষকের প্রত্যেককে ১ কেজি করে সরিষা বীজ, ২১০ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি করে মুগ ডালের বীজ, ১০০ কৃষকের প্রত্যেককে ১ কেজি করে তিলের বীজ, ৩ জন কৃষককে ২০ গ্রাম করে বিটি বেগুনের বীজ প্রদান করা হয়।

এছাড়া প্রত্যেক কৃষককে ২০ কেজি করে ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার দেয়া হয়।
উপজেলার সর্বমোট ১২৮৮ জনের মাঝে সার ও বীজ বিতরণে সরকারের ১১ লাখ ৭০ হাজার ৮০০ টাকা ব্যয় হয়েছে বলে কৃষি অফিস জানিয়েছে।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম