রাজধানীর হোটেল রেডিসনে ৯ দিনব্যাপী অস্ট্রেলিয়ান ফুড ফেস্টিভ্যাল চলছে

562

ফুড-পেস্টিভাল

রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে চলছে ৯ দিনব্যাপী অস্ট্রেলিয়ান ফুড ফেস্টিভ্যাল। ঢাকাবাসীকে অস্ট্রেলীয় খাবারের স্বাদ দিতে এমন আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে আয়োজকরা।

এ টেস্ট অব অস্ট্রেলিয়া’ নামে বৃহস্পতিবার শুরু হওয়া এ ফেস্টিভ্যাল চলবে ৬ এপ্রিল পর্যন্ত। ফেস্টিভ্যালটি রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের আন্তর্জাতিক মানের রেস্টুরেন্ট ওয়াটার গার্ডেন ব্র্যাসারিতে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলবে।।

বৃহস্পতিবার রাতে অস্ট্রেলিয়ান অ্যাক্টিং হাইকমিশনার মিস স্যালি-অ্যান ভিন্সেন্ট এই উৎসবটির উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, “পৃথিবীর সবচেয়ে সুস্বাদু খাবারের মধ্যে অস্ট্রেলিয়ান খাবার অন্যতম। বাংলাদেশে ফেস্টিভ্যাল শুরু হওয়ায় আমি আনন্দিত। আশা করছি, এদেশের মানুষও অস্ট্রেলিয়ান খাবার পছন্দ করবে।”

গত বছর অত্যন্ত সফলতার সঙ্গে অস্ট্রেলিয়ান ফুড ফেস্টিভাল আয়োজনের পর এবারও আয়োজক কর্তৃপক্ষ উৎসবের সাজে সজ্জিত হয়েছে। অস্ট্রেলিয়ার সমৃদ্ধ ঐতিহ্যকে তুলে ধরতে লবিতে সাজানো হয়েছে এক ক্যাঙ্গারু পরিবারের ভাস্কর্য। এছাড়াও নান্দনিক আলোকসজ্জার পাশাপাশি শোভা পাচ্ছে অস্ট্রেলিয়ার বিভিন্ন ব্যানার।

হোটেলটির জেনারেল ম্যানেজার ক্রিস্টোফ ভোগেলি বলেন, ‘‘এই ফুড ফেস্টিভ্যালে অস্ট্রেলীয় খাবারের স্বাদ নিতে জনপ্রতি গুনতে হবে ৪ হাজার ৯৯৯ টাকা। আর চার থেকে দশ বছর বয়সী শিশুদের জন্য দিতে হবে ৩ হাজার টাকা।’’

রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের এক্সিকিউটিভ শেফ জেড আর্চডিকন তার জন্মভূমি অস্ট্রেলিয়ার বিশেষ রন্ধনশিল্পকে কেন্দ্র করে এই অনুষ্ঠানের নেতৃত্ব দিচ্ছেন।

তিনি বলেন, ‘‘এই ইভেন্টের যাবতীয় ফুড রান্নার জন্য বিশেষ উপাদানগুলো অস্ট্রেলিয়ার বিশেষ অঞ্চল থেকে সরাসরি আমদানি করা হয়েছে। উৎসবের ৬০ শতাংশ খাবারই অস্ট্রেলিয়া থেকে আনা হয়েছে। থাকছে অস্ট্রিলিয়ার মাছ, হাঁস। বিশেষ করে অস্ট্রেলিয়া থেকে আনা ভেড়ার মাংসের বেশ কয়েকটি পদ থাকবে এ উৎসবের প্রধান আকর্ষণ।’’

এবারের ফেস্টিভ্যালে শেফ জেড আর্চডিকন পরিবেশন করতে যাচ্ছেন খুবই চমকপ্রদ কিছু মেনু। অস্ট্রেলিয়া থেকে আমদানি করা বিশেষভাবে বাছাইকৃত গবাদিপশুর কাছ থেকে পাওয়া বিশেষ এবং বিরল ওয়াগু বীফসহ বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে একটি সম্পূর্ণ অস্ট্রেলিয়ান ল্যাম্ব গ্রিলড এবং বিশেষ ল্যাম্ব পাই। মেইন কোর্স ছাড়াও থাকছে অস্ট্রেলিয়ার বিশেষ ল্যামিংটন কেক। এ ছাড়াও অস্ট্রেলিয়ার সেরা পনির ও পনিরজাত খাবারের ব্যবস্থা থাকছে অতিথিদের জন্য।

এ ছাড়াও বিশেষ চমক হিসেবে ফেস্টিভ্যালে আগত সব ডাইন-ইন অতিথিদের জন্য থাকছে র‌্যাফেল ড্র তে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ।

অ্যাসিসট্যান্ট ডিরেক্টর অব সেলস মো. শরিফুদ্দিন নাওয়াজ বলেন, ‘খাবারের পাশাপাশি থাকবে আকর্ষণীয় র‌্যাফেল ড্র। প্রথম পুরস্কার ঢাকা-কক্সবাজার-ঢাকা প্লেন টিকিট এবং দুদিন হোটেল টিউলিপে থাকা দুজনের জন্য।’

Rafid

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন