সিভাসু’র ডিভিএম ২৩তম ব্যাচের শিক্ষার্থীদের মাঝে কিটবক্স বিতরণ

206

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ডিভিএম (ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন) ২৩তম ব্যাচের শিক্ষার্থীদের মাঝে কিটবক্স বিতরণ করা হয়েছে। বুধবার সকালে সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে কিটবক্স বিতরণ করা হয়।

কিটবক্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

মেডিসিন ও সার্জারি বিভাগের উদ্যোগে আয়োজিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দীন, প্যাথলজি ও প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক ড. মো: মাসুদুজ্জামান এবং ভেটেরিনারি ক্লিনিক্স-এর পরিচালক প্রফেসর ড. ভজন চন্দ্র দাস। সভাপতিত্ব করেন মেডিসিন ও সার্জারি বিভাগের প্রধান প্রফেসর ড. আজিজুন্নেসা।

অনুষ্ঠনে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, ‘আজকে তোমরা যেসব কিট (যন্ত্রপাতি) পেলে-সেগুলো যথাযথভাবে ব্যবহার করবে। কারণ পেশাগত দক্ষতা অর্জনের জন্য হাতে-কলমে প্রশিক্ষণ গ্রহণের কোনো বিকল্প নেই। আর হাতে-কলমে প্রশিক্ষণ প্রদানের সব ধরণের সুযোগ-সুবিধা আমরা তোমাদের জন্য তৈরি করেছি। তোমরা ফ্যাসিলিটিজগুলোকে কাজে লাগিয়ে নিজেদেরকে দক্ষ ভেটেরিনারিয়ান হিসেবে গড়ে তুলবে এবং সিভাসু’কে এগিয়ে নিয়ে যাবে।’

ফার্মসএন্ডফার্মার/ ১২অক্টোবর ২০২২