হোটেল Le Meridien এ DSM Enzyme Seminar অনুষ্ঠিত

327

ফার্মস অ্যান্ড ফার্মার২৪.কম ডেস্ক: DSM Nutritional Products’র আয়োজনে ২০ মে হোটলে Le Meridien এ DSM Enzyme Seminar’ অনুষ্ঠতি হয়।

এতে স্বাগত বক্তব্য রাখেন DSM-বাংলাদেশের টেকনিক্যাল ম্যানেজার রুহুল আমিন সরকার। এরপর DSM-এর Dr. Vijay Makhija, DSM এর সমগ্র বিশ্বে তাদের সার্বিক ব্যবসায়িক কার্যক্রম তুলে ধরেন। বিশেষ করে তিনি DSM এর পণ্যের বাণিজ্যিক কার্যক্রম তুলে ধরেন। এসময় তিনি DSM-এর রিসার্চ ও গবেষণা কার্যক্রমের কথা বিশেষভাবে উল্লেখ করেন।

DSM এর Regional Technical Manager–Enzymes, ANH APAC, Dr Kostas Stamatopoulos ‘OPTIMIZING DIETARY PROTEIN DIGESTIBILITY WITH FEED ENZYMES’ শীর্ষক এক কারিগরি পেপার উপস্থাপন করেন।

Dr. David Zhu, Regional Technical Manager Enzymes ANH Asia Pacific,DSM ‘Improving Nutrient Release from Local feed ingredients’বিষয়ে আলোচনা করেন।

আগত অতিথিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন Dr Kostas Stamatopoulos এবং Dr. David Zhu, তাদের সহযোগিতা করেন Dr. Vijay Makhija ও রুহুল আমিন সরকার।

পোল্ট্রি কনসালট্যান্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিসের প্রধান নির্বাহী ও DSM’র বাংলাদেশের ডিস্ট্রিবিউটর রফিকুল হক বক্তব্য দেন।

সদ্য নির্বাচিত WPSA-BB-এর নির্বাহী সদস্য শাহরিয়ার সুলভের মর্মান্তিক মৃত্যুর খবর পৌঁছালে সকলের মাঝে শোকের ছায়া নেমে আসে। উপস্থিত সকলেই মরহুমের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

সবশেষে DSM-বাংলাদেশের টেকনিক্যাল ম্যানেজার রুহুল আমিন সরকার আগত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং নৈশভোজে অংশগ্রহণের আমন্ত্রণ জানান।

সেমিনারে দেশের বিভিন্ন ফিড মিল মালিক, ব্রিডার ফার্মের নিউট্রিশনিস্ট, কনসালট্যান্টরা উপস্থিত ছিলেন।